শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সাবিনারা খেলবেন উজবেকিস্তানে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৭:৪৩ পিএম

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল এশিয়া কাপ বাছাইয়ের গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলবে উজবেকিস্তানে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) শনিবার এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশ পড়েছে ‘জি’ গ্রুপে। এই গ্রুপের অন্য দু’টি দল হচ্ছে জর্ডান ও ইরান। শুরুতে এই গ্রুপের স্বাগতিক ছিল বাংলাদেশ। কিন্তু দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় এখন নিরপেক্ষ ভেন্যুতে বাছাইয়ের খেলা আয়োজন করছে এএফসি।

এ প্রসঙ্গে বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘এএফসি নিরপেক্ষ ভেন্যু হিসেবে উজবেকিস্তানকে বেছে নিয়েছে। ফলে আমাদেরকে এখন উজবেকিস্তানে গিয়ে বাছাই পর্ব খেলতে হবে।’ বাছাই পর্বের গ্রুপ চ্যাম্পিয়ন দল এশিয়া কাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে। আগামী ১৩ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে বাছাই পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে৷

বাংলাদেশ নারী দল এশিয়া কাপ বাছাইয়ের জন্য অনুশীলন চালিয়ে যাচ্ছে। উজবেকিস্তান যাওয়ার আগে সাবিনাদের দু’টি অনুশীলন ম্যাচ খেলানোর পরিকল্পনা রয়েছে বাফুফের। নেপাল ইতোমধ্যে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে রাজি হয়েছে। নেপালের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট জটিলতা থাকায় বাফুফে এখনো পুরোপুরি ম্যাচটি নিশ্চিত করতে পারেনি। কিছুদিনের মধ্যেই অনুশীলন ম্যাচের ব্যাপারে নিশ্চিত করবে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন