শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উজবেকিস্তানে শেষটা ভালো চান সাবিনারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৫ পিএম

উজবেকিস্তানে এএফসি নারী এশিয়ান কাপ বাছাইয়ে পুরোটাই বিবর্ণ ছিলেন সাবিনা খাতুনরা। টুর্নামেন্টের ‘জি’ গ্রুপে নিজেদের দুই ম্যাচে জর্ডান ও ইরানের বিপক্ষে পাঁচটি করে দশ গোল হজম করেছেন তারা। বাছাইয়ে চরম ব্যর্থ হয়ে দেশে ফেরার আগে উজবেকিস্তানে শেষটা ভালো চান সাবিনারা। রোববার বাংলাদেশ নারী দল হংকংয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে। উজবেকিস্তানের জার একাডেমিতে স্থানীয় সময় বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচে ভালো খেলার লক্ষ্যই বাংলাদেশ দলের। সাবিনাদের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন হংকং ম্যাচ থেকে শিষ্যদের অভিজ্ঞতা অর্জনের দিকে গুরুত্ব দিচ্ছেন। কারণ বাংলাদেশ জাতীয় নারী দল বয়সভিত্তিক খেলোয়াড়দের নিয়ে গড়া হয়েছে। জাতীয় দলের জার্সিতে মাঠে নামলে তাই পার্থক্য ফুটে ওঠে মাঠে।

শনিবার উজবেকিস্তান থেকে ছোটন বলেন, ‘আমরা এশিয়ান কাপ বাছাইয়ে শক্তিশালী ও অভিজ্ঞ দুটি দল জর্ডান ও ইরানের বিপক্ষে খেলেছি। ওই দুই ম্যাচ থেকে আমাদের মেয়েরা কিছু শিক্ষা নিয়েছে। আমি আশা করি, হংকংয়ের বিপক্ষে ম্যাচ থেকেও মেয়েরা অভিজ্ঞতা অর্জন করতে পারবে। ম্যাচটি খেলার সুযোগ করে দেয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও হংকং ফুটবল অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই।’

হংকংয়ের বিপক্ষে একমাত্র প্রীতি ম্যাচকে সামনে রেখে শনিবার টিম হোটেলে দুই সেশন জিম করেছেন সাবিনা-মৌসুমীরা। তাদের লক্ষ্য এ ম্যাচে ভালো খেলে সফরের শেষটা ভালো করা। সেই ভালো কি? তা না সাবিনারা না জানালেও কোচের কথার বোঝা যায় বড় ব্যবধানে হার এড়াতে চায় বাংলাদেশ দল। উজবেকিস্তানে যাওয়ার পথে বাংলাদেশ দল নেপালের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে একটি হেরেছে, আরেকটিতে ড্র করেছে। ফিফা র‌্যাঙ্কিংয়ে জর্ডান ৬৩, ইরান ৭২ ও হংকং ৭৬। এই তিন দেশের চেয়ে বাংলাদেশ রয়েছে অনেক পিছয়ে। র‌্যাঙ্কিংয়ে সাবিনাদের অবস্থান ১৩৮ নম্বরে। বাছাইয়ে জর্ডান ও ইরানের কাছে বিধ্বস্ত হওয়ার পর এখন দেখার অপেক্ষা প্রীতি ম্যাচে হংকংয়ের বিপক্ষে কেমন ফল করে লাল-সবুজের মেয়েরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন