শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

ইনসাফপূর্ণ সমাজ গঠনে এগিয়ে আসতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ৮:২৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে। জনগণের নাগরিক ও মৌলিক অধিকার ভুলুন্ঠিত। কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থার মূলোৎপাটন করে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে ব্রত হতে হবে। ইসলামী অনুশাসন প্রতিষ্ঠা ছাড়া জনগণের অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি সকলকে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠায় এগিয়ে আসার অনুরোধ জানান। বৃহস্পতিবার রাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ৬৫ নং ওয়ার্ড শাখা কমিটি পুনর্গঠন উপলক্ষে মুজাহিদ নগরস্থ একটি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৬৫ নং ওয়ার্ড শাখার সভাপতি আলহাজ ইসমাইল হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কদমতলী থানা সভাপতি মাওলানা ক্বারী মাসউদুর রহমান চাঁদপুরী, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আজিজুল হক (আজিজ), সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ওমর ফারুক। আলোচনা শেষে আলহাজ ইসমাইল হোসেনকে সভাপতি, মোহাম্মদ সেলিমকে সহ-সভাপতি, মোহাম্মদ আব্দুল বারিক কন্ট্রাক্টরকে সেক্রেটারি এবং কন্ট্রাক্টর আব্দুল জলিল হাওলাদারকে সাংগঠনিক সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট ৬৫নং ওয়ার্ড কমিটি পুনর্গঠন করা হয়। পরে প্রধান অতিথি পুনর্গঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান।

মহানগর দক্ষিণ : এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, সরকার সবকিছু খুলে দিলেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে টালবাহানা করে জাতির সর্বনাশা ডেকে আনছে। সরকার বলছে টিকা দেয়ার পর শিক্ষা প্রতিষ্ঠান খুলবে। কিন্তু এই বক্তব্য শুভংকরের ফাঁকি আর কিছুই নয়। সরকার যদি আন্তরিক হয়, তাহলে বিশেষ ব্যবস্থাপনায় কেন শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করছে না? আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইমতিয়াজ বলেন, শিক্ষা প্রতিষ্ঠান না খোলার পিছনে কোন রাজনৈতিক দুরভিসন্ধি কাজ কিনা, তা নিয়ে জনমনে প্রবল সন্দেহ তৈরি হয়েছে। তিনি সরকারের উদ্দেশে বলেন, আর টালবাহানা না করে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন। অগ্রাধিকারের ভিত্তিতে শিক্ষার্থীদের টিকার আওতায় আসুন এবং এখনই প্রতিষ্ঠান খোলার পথনকশা ঘোষণা করুন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন