শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশীদের সম্পৃক্তির উপর জোর বিজিএমইএ সভাপতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪০ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশীদের (এনআরবি) সম্পৃক্তির অপার সম্ভাবনা রয়েছে, কারন, তারা দেশের আর্থিক, সামাজিক এবং অর্থনৈতিক কাঠামো গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

তিনি সম্প্রতি টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল এর কন্সাল জেনারেল নায়েম উদ্দীন আহমেদ সাথে সাক্ষাৎকালে এ মন্তব্য করেন। বিজিএমইএ পরিচালক আব্দুল্লাহ হিল রাকিবও এসময় উপস্থিত ছিলেন।

ফারুক হাসান বলেন, অনাবাসী বাংলাদেশীদের মধ্যে অনেকেই বর্তমানে সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং যে দেশগুলোতে বসবাস করছেন, সেখানে তাদের বিপুল বিনিয়োগ রয়েছে। আবার, অনেকেই রাজনীতিবিদ ও সংসদ সদস্য হিসেবে সরকারের উপর প্রভাব বিস্তারকারী। এসবের পাশাপাশি অনেক বাংলাদেশী আছেন, যারা ইতিমধ্যেই খ্যাতনামা বিজ্ঞানী, শিক্ষাবিদ, গবেষক, পদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে বিভিন্ন নামীদামী প্রতিষ্ঠান ও পেশায় নিয়োজিত আছেন।

এই অনাবাসী বাংলাদেশীরা যাতে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা পালন করতে পারেন, তার জন্য পথ সুগম করে দিতে হবে বলে তিনি মত প্রকাশ করেন।

কানাডায় বসবাসরত বাংলাদেশীরা যেন আন্তর্জাতিক অঙ্গনে ইতিবাচকভাবে বাংলাদেশকে তুলে ধরাসহ বাংলাদেশের স্বার্থ উন্নয়নে ভূমিকা পালন করতে পারেন, সে ব্যাপারে সহযোগিতা প্রদানের জন্যও তিনি কন্সাল জেনারেল নায়েম উদ্দীন আহমেদকে অনুরোধ জানান।

বিজিএমইএ সভাপতি টরেন্টোতে কনস্যুলেট জেনারেলের একটি অত্যাধুনিক কার্যালয় (অফিস) স্থাপনের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। কারন, এ অফিসটি বাংলাদেশী পোশাকসহ “মেইড ইন বাংলাদেশ” পণ্যসামগ্রী প্রদর্শন এবং সম্ভাব্য বিদেশী বিনিয়োগকারী আকষ্ট করতে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি কন্সাল জেনারেলকে টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল হতে বিদেশী বিনিয়োগকারীদেরকে ওয়ান-স্টপ সেবা প্রদানের বিষয়টি বিবেচনার জন্য অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন