মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

শিক্ষাদিক্ষা

প্রধানমন্ত্রীর জন্মদিনে জাতীয় বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ ও কেক কাটা কর্মসূচি উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৮ পিএম

বৃক্ষরোপণ, দোয়া মাহফিল ও কেক কাটাসহ নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসব কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান।

কর্মসূচির শুরুতেই বাদ জোহর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

ক্যাম্পাস প্রাঙ্গনে অনাড়ম্বর এক অনুষ্ঠানে প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিনে আমাদের অঙ্গীকার-দেশের উচ্চশিক্ষার ৭০ ভাগ শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত করে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলা। আগামীর বাংলাদেশ যেন অসা¤প্রদায়িক ও বঙ্গবন্ধু কন্যার স্বপ্নের সমৃদ্ধ, উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়ায়। স্বদেশ যেন নিরাপদ থাকে তাঁর জীবনব্যাপী।’

শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিদের কর্তব্যের প্রতি একনিষ্ঠ হওয়ার আহŸান জানিয়ে ভিসি বলেন, আপনাদের মধ্যে সততা, নিষ্ঠা, দক্ষতা ও পেশাদারিত্ব বজায় রাখার প্রতিশ্রæতি পালন করাই হবে শেখ হাসিনার জন্মদিনে তাঁর জন্য শ্রেষ্ঠ উপহার। বক্তব্য শেষে ভিসি কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করেন। এরপর তিনি ক্যাম্পাসে ৭৫টি ফলজ, বনোজ ও ঔষধি গাছ রোপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন