বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লুঙ্গি পরে অনলাইনে পরীক্ষা দেয়ায় বহিষ্কার

কর্তৃপক্ষের দাবি অসদুপায়

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অনলাইন পরীক্ষায় লুঙ্গি পরে পরীক্ষায় অংশগ্রহণের অভিযোগে ২ শিক্ষার্থীকে বহিষ্কার ও অপর এক শিক্ষার্থীর সময়ের আগেই খাতা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে লুঙ্গি পরা নয় অসদুপায় অবলম্বন করায় তাদের বহিষ্কার করা হয়েছে। অবশ্য লুঙ্গি পরার বিষয়টি চোখে পড়ায় সংশ্লিষ্ট শিক্ষক তাদের ভর্ৎসনা করা হয়েছে।

জানা গেছে, ইঞ্জিনিয়ারিং অনুষদের ফুড প্রসেস এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০তম ব্যাচের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালে এই ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান, দুপুর ১২টায় পরীক্ষা শুরু হওয়ার সময় ক্যামেরা পড়ে যাওয়ার উপক্রম হলে আমার লুঙ্গি সারের নজরে আসে। তিনি লুঙ্গি পরার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেন। কয়েকবার ডাকায় আমি উত্তর না দেয়ায় আমাকে জুম মিটিং থেকে রিমুভ করে দেয়া হয়। পরে জানতে পারি আমাকে বহিষ্কার করা হয়েছে। ভুক্তভোগী অন্যান্য পরীক্ষার্থীরাও একই অভিযোগ করেন।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের পরিচালক প্রফেসর শ্রীপদি শিকদার জানান, লুঙ্গি পড়া নয় প্রকৃতপক্ষে অসদুপায় অবলম্বনের দায়ে তাদের বহিষ্কার করা হয়েছে। অবশ্য লুঙ্গি পরার জন্য শিক্ষার্থীদের ভর্ৎসনা করলে করতেই পারেন সংশ্লিষ্ট শিক্ষক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন