বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

ইইউ’তে শুল্ক সুবিধা অব্যাহত রাখতে জার্মানির সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৮:২৩ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ৪ অক্টোবর, ২০২১

বাংলাদেশে জার্মানীর নবনিযুক্ত রাষ্ট্রদূত আচিম ট্রোষ্টার আজ (সোমবার) গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী এবং দূতাবাসের হেড অব ডেভেলপমেন্ট সেকশন, কারেন ব্লুম এসময় উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি জার্মানীর নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, এর চ্যালেঞ্জসমূহ, সম্ভাবনা এবং শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো তাকে অবহিত করেন। আলোচনাকালে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে শিল্পের অগ্রগতি তুলে ধরে বিজিএমইএ সভাপতি রাষ্ট্রদূতকে অনুরোধ করেন তিনি যেন তার সরকার, ক্রেতা ও অন্যান্য অংশীদারদের কাছে শিল্পকে ইতিবাচকভাবে উপস্থাপন করেন।

তিনি ২০২৬ সালে স্বল্পোন্নত (এলডিসি) ক্যাটাগরি থেকে উত্তোরণের পর বাংলাদেশের উত্তরণ প্রক্রিয়া সাবলীল রাখতে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জন্য যেন ১২ বছরের জন্য শুল্কমুক্ত সুবিধা অব্যাহত রাখে,সে ব্যাপারে জার্মানীর সহযোগিতাও চেয়েছেন। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে, বিশেষ করে টেকসই উন্নয়ন ক্ষেত্রে জার্মান সরকারের বন্ধুত্বপূর্ণ সহায়তার জন্য জার্মান রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। তারা বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে, বিশেষ করে টেকসই উন্নয়ন ক্ষেত্রে আরো সহযোগিতার বিষয়ে ইচ্ছা প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন