বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশের উন্নয়নে শিল্প পুলিশের গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে: বিজিএমইএ সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৭:৫৫ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের উন্নয়নের পরবর্তী পর্যায়ে জাতীয় অর্থনীতি স্থিতিশীল ও শক্তিশালী শিল্প প্রবৃদ্ধির উপর নির্ভর করবে, যেখানে শিল্পের জন্য শান্তিপূর্ন পরিবেশ রজায় রাখার মাধ্যমে শিল্প পুলিশের গুরুত্বপূর্ন ভুমিকা রয়েছে।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্নের পর থেকেই শিল্প পুলিশ দেশের শিল্পাঞ্চলগুলোতে শান্তিপূর্ন আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে, যা কিনা শিল্পের সুষ্ঠ কার্যক্রম পরিচালনারই পূর্বশর্ত।

শনিবার (৩০ অক্টোবর) আশুলিয়ার শ্রীপুরে ঢাকা শিল্প পুলিশ-১ এর কার্যালয় প্রাঙ্গনে শিল্প পুলিশের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, বিশেষ অতিথি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান উপস্থিত ছিলেন।

পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিজিএমইএ সভাপতি তৈরি পোশাক শিল্পে সুষ্ঠ আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা এবং পোশাকখাতে নিরাপত্তা ও শান্তিপূর্ন পরিবেশ নিশ্চিত করার মাধ্যমে শিল্পকে সহায়তা ও সহযোগিতা প্রদানের জন্য শিল্প পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

পোশাক কারখানার মালিক ও শ্রমিকদের মধ্যে সুষম শিল্প সম্পর্ক বজায় রাখতে শিল্প পুলিশ যে ভূমিকা পালন করছে, তিনি তারও প্রশংসা করেন। তিনি আশা করেন, আইনশৃঙ্খলা বাহিনীর একটি বিশেষ ইউনিট, শিল্প পুলিশ সকল সময়ে শিল্পের প্রতি সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন