বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়ায় আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৮:০৫ পিএম

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়ায় আনন্দ মিছিল করেছে শরীয়তপুর বাসী। বৃহস্পতিবার শরীয়তপুর সদরে থেকে আওয়ামী লীগের নেতাকর্মী আনন্দ মিছিল বের করে আশেপাশের এলাকায় ঘুরে মিছিল শেষ করে। শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল স্থানীয় হাজার হাজার নেতাকর্মী অংশ গ্রহণ করে।

আনন্দ মিছিল শেষে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করার দীর্ঘদিনের দাবি ছিল শরীয়তপুর বাসীর। সেই
বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় শরীয়তপুরের সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। এই বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা আরো একধাপ এগিয়ে গেল। শিক্ষা ব্যবস্থা যত উন্নত হবে বাংলাদেশ তত এগিয়ে যাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই এদেশের শিক্ষা ব্যবস্থা চালু হয়েছে। বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনীতি মুক্তি। এদেশে যত উন্নয়ন অগ্রগতি হয়েছে সব আওয়ামী লীগ ও শেখ হাসিনার মাধ্যমে হয়েছে। তাই শেখ হাসিনার প্রতি দেশের মানুষ কৃতজ্ঞতা স্বীকার করে।

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ-সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করার পর গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে খসড়া আইন প্রণয়ন করার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে চিঠি দেওয়া হয়েছে।

গত ১০ জুন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীমের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনের পরিপ্রেক্ষিতে শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের নিমিত্তে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন