বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মোংলা বন্দরে তিন নম্বর সংকেত, টানা বৃষ্টিপাতে বন্দরের কার্যক্রম বিঘ্নিত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৩:৫৬ পিএম

উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করায় মোংলা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এর প্রভাবে উপকূলীয় এলাকাসহ মোংলা বন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের ফলে মোংলা বন্দরে অবস্থানরত ২১টি বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। সোমবার বন্দরে সার, চাল, ক্লিংকার, কয়লা, পাথর, মেশিনারী ও গ্যাসবাহী ২১টি জাহাজের অবস্থান রয়েছে। এগুলোর মধ্যে ৯টি সার ও ১টি চালের জাহাজের কাজ আপাততভাবে সম্পূর্ণ বন্ধ রয়েছে। বাকীগুলোতে বৃষ্টি কমলে থেমে থেমে কাজ হচ্ছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া বন্দরে জাহাজের কাজ ব্যাহত হচ্ছে। বৃষ্টি কমলে কাজ হচ্ছে, আবার বেশি বৃষ্টিতে কাজ বন্ধ থাকছে। তবে সার ও চালের জাহাজের কাজ আপাতত বন্ধ রয়েছে বলে জানান তিনি।
এদিকে বৃষ্টিপাতের কারণে বাগেরহাটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বাগেরহাট পৌরসভার নিচু এলাকাসহ জেলার নিম্নাঞ্চলে।

রবিবার দুপুর থেকে থেমে থেমে বৃষ্টি শুরু হলেও রাতভর টানা বৃষ্টিপাত হয় মোংলাসহ উপকূলীয় এলাকা জুড়ে। আর সোমবার ভোর থেকেও টানা বৃষ্টিপাত বয়ে যাচ্ছে এ এলাকার উপর দিয়ে। সোমবার দুপুর থেকেই তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন