বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

আরিয়ান খান কি আজ জামিন পাবেন?

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ২:৪০ পিএম

আজ ফের শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জামিন আবেদনের শুনানি। শাহরুখ খানের ভক্তরা অপেক্ষা করে আছেন আজ ইতিবাচক শুনানির আশায়। বর্তমানে মাদক কান্ডে গ্রেফতার হয়ে মুম্বাইয়ের আর্থার রোড জেলে বন্দি আছেন আরিয়ান। এর আগেও দুইবার আরিয়ানের জামিনের আবেদন করেন তার আইনজীবী, কিন্তু দুইবারই জামিনের আবেদন খারিজ করে দেওয়া হয়। তাই আজ আরিয়ানের জামিন হয় কি না তা-ই এখন দেখার বিষয়।

গত ৩ অক্টোবর আরব সাগরে একটি প্রমোদতরী থেকে মাদকযোগের অভিযোগে আরিয়ান ও তার সঙ্গীদের প্রথমে আটক ও পরে গ্রেফতার করে নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। ঘটনা ঘিরে বলিউডে রীতিমতো তোলপাড় চলছে। বলিউডের বহু তারকা ও রাজনীতিকরাও আরিয়ানের সমর্থনে মুখ খুলেছেন।

শিবসেনার নেতা ও মহারাষ্ট্রের মন্ত্রী কিশোর তিওয়ারি একটি পিটিশন ফাইল করেছেন এবং বিষয়‌টিতে সুপ্রিম কোর্টকে হস্তক্ষেপ করার অনুরোধ করেছেন। তার মতে আরিয়ান খানের মৌলিক অধিকার লঙ্ঘন করা হচ্ছে এবং একজন এনসিবি কর্মকর্তা প্রতিশোধ নিচ্ছেন বলেও তিনি দাবি করেন। তিনি মনে করেন, সরকারি ছুটির কথা বলে যে ভাবে আরিয়ানের জামিন পিছানো হচ্ছে, তার কাছ থেকে মাদক না পাওয়ার পরও যে ভাবে ১৭ দিন ২৩ বছরের ছেলেটাকে জেলে আটকে রাখা হয়েছে, তা অগণতান্ত্রিক ও বেআইনি।

অন্যদিকে গীতিকার জাভেদ আখতার অবশ্য মনে করেন, এটা খ্যাতির বিড়ম্বনা। তার কথায়, 'ফিল্ম ইন্ডাস্ট্রির হাইপ্রোফাইলদের দিকে কাদা ছুড়তে ভালোবাসে লোকে। সাধারণ মানুষ হলে তাকে নিয়ে লোকের ভাবার সময় কোথায়?'

উল্লেখ্য, অন্য একটি মাদক মামলায় জামিন প্রসঙ্গে বম্বে হাইকোর্ট সম্প্রতি বলেছে, মাদক মামলায় অল্পবয়সী কেউ প্রথমবার গ্রেফতার হলে, তাকে শুধরে নেওয়ার একটা সুযোগ দেওয়া উচিত। আরিয়ান সেই যুক্তিতে জামিন পান কি না, সেটাই দেখার।

এদিকে এই গোটা ঘটনার জন্য শাহরুখ খান তার আসন্ন ছবির শ্যুট স্থগিত রেখেছেন। দুর্দিনে বন্ধুর পাশে দাঁড়িয়েছেন সালমান খানও। তিনিও নিজের ছবির কাজ স্থগিত রেখেছেন। পাঠান ছবির জন্য শাহরুখের স্পেন যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি যেতে পারেননি আরিয়ানের গ্রেফতারির পরে।

আরিয়ানের সঙ্গে ভিডিও কলে কথা বলার সুযোগ পেয়েছিলেন শাহরুখ ও গৌরী খান। কোভিডের কারণেই হাইকোর্টের নির্দেশ রয়েছে, বন্দিরা পরিবারের সঙ্গে সপ্তাহে দুবার ভিডিও কলে কথা বলার সুযোগ পাবেন। আরিয়ান পরিবারের সঙ্গে ১০ মিনিট ভিডিও কলে কথা বলার সুযোগ পান। এছাড়া আরিয়ানের খাওয়া দাওয়ার জন্য শাহরুখ মানি অর্ডার করে ৪৫০০ টাকা পাঠিয়েছেন বলেও জানা গিয়েছে।

সম্প্রতি আরিয়ানকে অন্য ব্যারাকে স্থানান্তরিত করা হয়েছে। জেলে কাউন্সেলিং চলছে তার, শাহরুখের ছেলে হলেও কোনোরকম বাড়তি সুবিধা দেয়া হচ্ছে না তাকে। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে যে, জেলের মধ্যে আরিয়ানকে পবিত্র কোরআন শরীফ পড়তে দেয়া হয়েছে। এমনকি খোদ আরিয়ান জেল থেকে বেরিয়ে সমাজসেবায় নিয়োজিত হবেন বলে জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন