বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

বল্ডউইনকে বন্দুকটি দিয়েছিলেন সহকারী পরিচালক, বলেছিলেন এটি নিরাপদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৮:০৭ পিএম

বৃহস্পতিবার হলিউড ছবি ‘রাস্ট’-এর শুটিং সেটে দুর্ঘটনায় চিত্রগ্রাহক হেলিনা হাচিনস এর মৃত্যুর পর নিজেকে কিছুতেই ক্ষমতা করতে পারছেন না অভিনেতা অ্যালেক বল্ডউইন। দুর্ভাগ্যবশত, তার ভুলের কারণেই বেকায়দায় গুলি ছুটেছিল। অ্যালেক বলেছেন, তাকে বন্দুকটি দিয়েছিলেন সহকারী পরিচালক, আর বলেছিলেন এটি নিরাপদ।

সান্টা ফে কাউন্টি শেরিফের অফিসের জারি করা গ্রেফতারি পরোয়ানাতেও উঠে আসে, বল্ডউইনকে সেই বন্দুকটি দিয়েছিলেন মুভির সহকারী পরিচালক ডেভিড হলস। একটি কার্টে রাখা ছিল সেটি। বন্দুকটিকে ‘কোল্ড গান’ বলে উল্লেখ করেছিলেন ডেভিড। কোল্ড গান বা বন্দুকে আসল গুলি থাকে না। কিন্তু এই বন্দুক থেকে ছোঁড়া গুলিতেই নিহত হন হেলিনা হাচিনস।

তদন্তের হলফনামায় বলা হয়, বন্দুকে আসল গুলি থাকার বিষয়টি জানতেন না সহকারী পরিচালক। শ্যুটিংয়ের সময় ব্যবহৃত বন্দুক, গোলাবারুদ, ক্যামেরা, কম্পিউটার সরঞ্জামাদি সহ অভিনেতাদের পরিহিত কাপড় জব্দ করতে বলা হয়েছে হলফনামায়।

সান্টা ফে কাউন্টি শেরিফের কার্যালয় জানিয়েছে, তদন্ত চলমান রয়েছে। এখন পর্যন্ত এ ঘটনায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

এদিকে লস অ্যাঞ্জেলেস টাইমস এবং অন্যান্য সংবাদমাধ্যমের মতে, বন্দুক বিষয়ক নিরাপত্তা পদ্ধতি সহ শ্যুটিংয়ের আগে কোভিড প্রোটোকল অনুসরণ না করায় বেশ কিছু ক্রু ছবিটির কাজ ছেড়ে দেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে নিউ মেক্সিকোয় শুটিং সেটে দুর্ঘটনাটি ঘটে। ১৩ বছরের এক ছেলের দাদুর চরিত্রে অভিনয় করছিলেন অ্যালেক। ছবির প্রপ হিসেবে ছিল একটি ফায়ার আর্ম, অর্থাৎ বন্দুক। শুটিংয়ের দৃশ্য চলাকালীন বন্ধুক থেকে গুলি ছোটে। তার আঘাতে প্রায় সঙ্গে সঙ্গেই মারা যান ছবির চিত্রগ্রাহক হেলিনা হাচিনস, আর গুরুতরভাবে আহত হন পরিচালক জোয়েল সুজা।

গুলি লাগার পর সঙ্গে সঙ্গে বিমানে হেলিনাকে নিয়ে যাওয়া হয় নিউ মেক্সিকোর হাসপাতালে। সেখানেই তাকে মৃত ঘোষণা করা হয়। হেলিনার বয়স ৪২ বছর। অন্যদিকে ৪৮ বছর বয়সী জোয়েল সুজাকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় ক্রাইসটাস সেন্ট ভিনসেন্টের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে। এই মুহূর্তে সেখানেই তিনি চিকিৎসাধীন।

দুর্ঘটনা পরে প্রথম প্রকাশ্য বিবৃতি দিয়ে অভিনেতা অ্যালেক বল্ডউইন টুইটারে লেখেন, “শোক প্রকাশের কোনো ভাষা আমার জানা নেই। এটা এতটাই মর্মান্তিক দুর্ঘটনা যা হ্যালাইনা হাচিনসের মতো একজন স্ত্রী, একজন মা এমনকি আমাদের গভীর বন্ধুত্বপরায়ন এক সহকর্মীর জীবন কেড়ে নিয়েছে।”

পরে পৃথক আরেক টুইটে অ্যালেক লেখেন, “ওর স্বামীর সঙ্গে আমার যোগাযোগ আছে। আমি ওদের পাশে আছি। হেলিনার স্বামী, পুত্র ও তাকে যারা ভালবাসতেন, তাদের জন্য আমি মর্মাহত।”

প্রসঙ্গত, শ্যুটিংয়ের সময় নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও এ ধরণের দুর্ঘটনা আগে ঘটেছে। হলিউড অভিনেতা ব্রুস লি’র সন্তান, ব্র্যান্ডন লিও ১৯৯৩ সালে ‘দ্য ক্রো’ ছবির শুটিং চলাকালে এরকম এক বন্দুক দুর্ঘটনায় মাত্র ২৮ বছর বয়সে প্রাণ হারান। শুটিং চলাকালে একজন অভিনেতা ব্র্যান্ডন লি’র দিকে একটি নকল বন্দুক তাক করলে .৪৪ ক্যালিবারের একটি বুলেট গিয়ে আঘাত করে তাকে। পরবর্তীতে তদন্তে উঠে আসে, বন্দুকের মধ্যে একটি ডামি কার্তুজের ডগা ছিল, যা ফাঁকা গুলি করার সময় লি’কে আঘাত করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন