শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হলিউড সমালোচকদের মনোনয়ন পেল নুহাশের ‘মশারি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ২:৩৯ পিএম

হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশনের (এইচসিএ) মনোনয়ন পেয়েছে দেশের তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ২০২৩ হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন ফিল্ম পুরস্কারের জন্য বিভিন্ন দেশের ছয় শতাধিক চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিকদের মতামতের ভিত্তিতে বৃহস্পতিবার মনোনয়ন ঘোষণা করা হয়েছে। ১৯ টি বিভাগে মনোনয়ন দিয়েছে এইচসিএ। এর মধ্যে ‘বেস্ট শর্ট ফিল্ম’ তালিকায় মনোনয়ন পেয়েছে ‘মশারি’। এইচসিএ ওয়েবসাইটে দেখা যায়, এই মনোনয়ন তালিকার ‘বেস্ট শর্ট ফিল্ম’ বিভাগের দ্বিতীয় নামটিই ‘মশারি’র।

জানা গেছে, আগামী বছর ২৪ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হবে বিখ্যাত এই পুরস্কার অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন নুহাশ হুমায়ূন।

এ প্রসঙ্গে নুহাশ হুমায়ূন বলেন, ‘এটা তো অবশ্যই আমাদের জন্য ভালোলাগার। আশা করছি অনুষ্ঠানে উপস্থিত থাকব।’ তিনি আরো বলেন, ‘আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। আশা করছি সেটা আগামীতে জানাতে পারব।’

এর আগেও একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে চলচ্চিত্রটি। ‘মশারি’ প্রথম বাংলাদেশি সিনেমা, যা এসএক্সএসডব্লিউ শর্টস ফিল্ম ফেস্টিভ্যালে প্রিমিয়ার হয়েছে, যেখানে এটি সেরা মিডনাইট শর্ট জিতেছে। আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যালে সেরা ন্যারেটিভ শর্টের জন্য পুরস্কারও ঘরে তুলেছে এটি।

আন্তর্জাতিক যে চলচ্চিত্র উৎসবে সিনেমা প্রদর্শিত হলে সরাসরি অস্কারে প্রতিযোগিতা করার যোগ্যতা পাওয়া যায়, সেগুলোর মধ্যে হলিশর্টস চলচ্চিত্র উৎসব অন্যতম। সেখানে প্রদর্শিত হয়েছে নুহাশের ‘মশারি’। ফিল্ম বিজনেস ডটকম ‘মশারি’ সিনেমাটিকে ২০২২ সালের অস্কারের মনোনয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রতিযোগী বলে উল্লেখ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন