শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কত টাকা পাচ্ছে মাহমুদউল্লাহরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১:১৩ পিএম | আপডেট : ২:০৩ পিএম, ৫ নভেম্বর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর থেকে জয়ের প্রশ্নে শূন্য হাতেই ফিরছেন মাহমুদউল্লাহ-সৌম্য-লিটনরা। বিশ্বকাপের বাছাই পর্বের বাধা পেরোনো বাংলাদেশ মূলপর্বে পাঁচ ম্যাচের একটিতেও জয় পায়নি বাংলাদেশ দল।


চূড়ান্ত পর্বে মাহমুদউল্লাহ বাহিনী হেরে যায় শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াসহ সব প্রতিপক্ষের কাছে। যা বিশ্বকাপের মতো বড় আসরে রীতিমতো হোয়াইটওয়াশ হলো মাহমুদউল্লাহরা।

জয়ের প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারলেও খালি হাতে দেশে ফিরতে হচ্ছে না বাংলাদেশ দলকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসর শুরুর আগে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি ৫৬ লাখ ডলার প্রাইজমানি ঘোষণা করে। যেখানে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার, রানার্সআপ দল ৮ লাখ ডলার। এর বাইরে প্রতিটি বিজয়ী দলের জন্যও থাকছে অর্থ বরাদ্দ।

বাছাই পর্বে দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ে চূড়ান্ত পর্বে ওঠে বাংলাদেশ। প্রথম রাউন্ডের দুই জয়ের প্রতিটির জন্য ৪০ হাজার ডলার করে মোট ৮০ হাজার ডলার পাবে বাংলাদেশ দল।

এ ছাড়া সুপার টুয়েলভে খেলার টিকিট পাওয়ায় আরো ৭০ হাজার ডলার দেয়া হবে বাংলাদেশকে। সবমিলিয়ে এবারের বিশ্বকাপ থেকে দেড় লাখ ডলার, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১ কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন