শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রিজওয়ানের ‘বালিশকাণ্ড’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ব্যস্ত বিশ্বকাপ মিশন শেষে দম ফেলার সুযোগ পায়নি পাকিস্তান ক্রিকেট দল। বিশ্বকাপ মিশন শেষেই উঠে বসতে হয়েছে বাংলাদেশের বিমানে। তিনটি টি-টোয়েন্টি ও ২টি টেস্ট ম্যাচ খেলতে এই মুহূর্তে বাংলাদেশে অবস্থান করছেন শাহীন শাহ আফ্রিদি, শাদাব খানরা। দুবাই থেকে শুরু করে শাহজালাল বিমানবন্দর পর্যন্ত পাকিস্তান দলের সফরকালীন প্রতিটি ছবি কিংবা ভিডিওতে মোহাম্মদ রিজওয়ানকে দেখা গেছে একটি বালিশ সঙ্গে করে নিয়ে আছেন। ছবিটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিটি নিয়ে কৌতুহলী জিজ্ঞাসার শেষ নেই ভক্ত-সমর্থকদের। বালিশ নিয়ে কেন বাংলাদেশ সফরে এলেন পাকিস্তান দলের এই নির্ভরযোগ্য ওপেনারের!

সমর্থকদের সেই সকল কৌতূহলের উত্তর দিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম জিও নিউজ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বরাত দিয়ে তারা ব্যাখা করেছে রিজওয়ানের এমন অদ্ভুত কাণ্ডের পেছনের কারণ। ঐ প্রতিবেদনে তারা নিশ্চিত করেছে রিজওয়ানের বালিশ বহন করার ঘটনা এবারই প্রথম নয়। পৃথিবীর যেকোনো প্রান্তে সফরে গেলেই সবসময় নিজের প্রিয় বালিশকে সাথে রাখেন পাকিস্তান দলের এই উইকেটরক্ষক ব্যাটার। এমনকি ঘরোয়া ক্রিকেট খেলার সময়ও এই বালিশ নিয়েই খেলতে যান তিনি।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সফরেও নিজের প্রিয় বালিশ সঙ্গে করে নিয়ে গেছিলেন এই ব্যাটার। নিজের ঘুমকে প্রাধান্য দিতেই এমনটা করে থাকেন তিনি। এমন তথ্যই নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম বাদেস। তিনি জানিয়েছেন, ‘রিজওয়ান সব জায়গায়ই নিজের বালিশ নিয়ে যায়। আর এই বালিশ নিয়ে যাওয়ার কারণটাও খুব সাধারণ। নিজের বালিশ ছাড়া অন্য কোনো বালিশে স্বস্তিতে ঘুমাতে পারে না সে। আর এই জিনিসটা তার জন্য নতুন কিছু নয়। দেশের মধ্যে খেলা হলেও এমনটা করে থাকে রিজওয়ান।’

গত শনিবার দীর্ঘ ছয় বছর পর বাংলাদেশে পা রাখেন অধিনায়ক বাবর ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ছাড়া পাকিস্তান দলের সকল ক্রিকেটাররা। একদিন হোটেল কোয়ারেন্টিন শেষে আজ থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করবে শাহীন শাহ আফ্রিদিরা। আগামীকাল ঢকায় পৌঁছে দলের সঙ্গে যোগ দেবার কথা বাবর-মালিকদেরও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Homaira Akter Jui ১৫ নভেম্বর, ২০২১, ১:০২ এএম says : 0
· এ প্রেম কাহিনী ইতিহাস হয়ো থাক
Total Reply(0)
Mohammad Dipu Sheikh ১৫ নভেম্বর, ২০২১, ১:০২ এএম says : 0
বাংলাদেশে বালিশের মূল্য ২৭ হাজার এবং কাভার ২৮ হাজার টাকা শুনে বালিশ বিক্রি করতে নিয়ে এসেছেন পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান রিজওয়ান এটাই আসল ঘটনা
Total Reply(0)
Abdur Rob ১৫ নভেম্বর, ২০২১, ১:০৩ এএম says : 0
এসব কিছু না কথা হচ্ছে বাংলাদেশে বালিশের দাম বেশি হওয়ায় হয়তো বালিশ সংকট হতে পারে এজন্যই হয়ত বালিশ সাথে করে এনেছে
Total Reply(0)
MD Nishat Khan ১৫ নভেম্বর, ২০২১, ১:০৩ এএম says : 0
পাকিস্তানি তারকা ব্যাটার মুহাম্মদ রিজওয়ান শুনেছে বাংলাদেশে একটা বালিশের দাম ৫ হাজার ৯৫৭ টাকা। সেটা খাটে তুলতে লাগে আরও ৭৬০ টাকা। তাই বেচারা আসার সময় বালিশ সাথে করেই নিয়ে এসেছে।
Total Reply(0)
Mamunur Rashid Chy ১৫ নভেম্বর, ২০২১, ১:০৪ এএম says : 0
পাকিস্তানি ক্রিকেটার রেজওয়ানের হাতে বালিশ দেখে অনেকেই অনেক মন্তব্য করেতেছেন। আসলে তিনার বেগে একটি কোরআন থাকে, যা তিনি ভ্রমণের সময় পড়েন। কুরআন পড়ার সময় যাতে কোরআন হাঁটুতে স্পর্শ না হয় তাই তিনি বালিশ ব্যবহার করেন। তিনি বালিশের উপর রেখেই কোরআন পাঠ করেন। তাই কেউ খারাপ মন্তব্য করবেন না।
Total Reply(0)
Jonaed Ahmed Dipu ১৫ নভেম্বর, ২০২১, ১:০৪ এএম says : 0
রিজওয়ান জানে বাংলাদেশ এর বালিশ এর দাম কত.... তাই সে সাথে নিয়ে এসেছে.... তা না হলে যদি বালিশ বাবদ তাদের খরচ চেয়ে বসে তাহলে তাদের পুরো মাসের বেতন কারা যাবে তাই সে সাথে করে বালিশ নিয়ে এসেছে...
Total Reply(0)
Lamim Ismail ১৫ নভেম্বর, ২০২১, ৯:২০ এএম says : 0
তো কি করবে এদেশে বালিশ এর যে দাম লক্ষ লক্ষ টাকা তাই সাথে করে নিয়ে আসেছে,
Total Reply(0)
Jahangir Alam ১৫ নভেম্বর, ২০২১, ৯:২১ এএম says : 0
বাংলাদেশে এক পিস বালিশের দাম ২৭ লক্ষ টাকা, হয়তো আন্তর্জাতিক মিডিয়ায় এই খবর জানতে পেরে দুবাই থেকে আগে বাগেই 'বালিশ' নিয়ে আসছেন পাকিস্তানি ক্রিকেটার রিজোয়ান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন