বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে হারিয়েই চ্যাম্পিয়ন হবার স্বাদ পেয়েছে অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে কোন দল? অস্ট্রেলিয়া নাকি নিউজিল্যান্ড? কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন তার ভোটটি ফেলেছেন উত্তরস‚রি অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নারদের বাক্সে। তার মতে, রোমাঞ্চকর সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে যে মোমেন্টাম পেয়েছে অজিরা, সেটাই দলটিকে শিরোপা জেতার পর্যাপ্ত রসদ দিয়েছে।
গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিল তাসমান সাগরের দুই প্রতিবেশি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত আটটায়। এতক্ষণে নিশ্চয়ই যেনেও গেছেন ম্যাচের ফল। যে দলের হাতেই শেষ পর্যন্ত শিরোপা উঠুক না কেন, টি-টোয়েন্টি পেয়েছে নতুন বিশ্ব চ্যাম্পিয়নের দেখা। কারণ তাদের কেউই যে আগে পায়নি ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের বিশ্ব আসরে চ্যাম্পিয়ন হওয়ার মধুর স্বাদ।
এবারের বিশ্বকাপে রোমাঞ্চ, উত্তেজনা ও অঘটনের কোনো কমতি ছিল না। বিশেষ করে, সেমিফাইনাল দুটি ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে অমলিন থাকবে দীর্ঘদিন। দুর্দান্ত রান তাড়ায় প্রথম সেমিতে ইংল্যান্ডকে বিদায় করে দেয় নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয়টিতে একই কায়দায় পাকিস্তানকে ছিটকে দেয় অস্ট্রেলিয়া। কঠিন বাধা জয় করে শিরোপা নির্ধারণী মঞ্চে জায়গা করে নেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে দুই ফাইনালিস্টকে অভিনন্দন জানিয়েছেন ওয়ার্ন, ‘এখন পর্যন্ত ভীষণ উত্তেজনাপ‚র্ণ একটি টুর্নামেন্ট হয়েছে। আর সেমিফাইনাল দুটি কী দারুণ ছিল! ইংল্যান্ড ও পাকিস্তানের জন্য খারাপ লেগেছে। তবে ম্যাচ দুটি ছিল শ্বাসরুদ্ধকর। তাই ফাইনালে উঠতে পারায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে অভিনন্দন।’
দ্বিতীয় সেমিতে আগে ব্যাট করে পাকিস্তান স্কোরবোর্ডে জমা করেছিল ৪ উইকেটে ১৭৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ। এরপর লক্ষ্য তাড়ায় ১৩তম ওভারে ৯৬ রানে ৫ উইকেট খুইয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। তখন তাদের বিদায় দেখতে পেয়েছিলেন ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেটবোদ্ধাদের অনেকে। কিন্তু মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের ভাবনা ছিল অন্যরকম। তাদের আগ্রাসী জুটিতে ৬ বল বাকি থাকতেই অজিরা পায় ফাইনালের টিকিট।
পাকিস্তানের বিপক্ষে ওই জয়ের কারণে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন দেখছেন ওয়ার্ন, ‘প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের প্রশ্নে আমি অস্ট্রেলিয়ার পক্ষে থাকব। রোমাঞ্চকর সেমিফাইনালে পাকিস্তানকে তারা হারিয়ে দিয়েছে। সেদিন যেভাবে তারা শেষ করেছে, তাতে আমার মনে হয়, তারা যথেষ্ট মোমেন্টাম পেয়েছে।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন