শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

যশোরে ২৪ বেসরকারি কলেজ এমপিওভুক্তির দাবিতে অনার্স-মাস্টার্স শিক্ষকদের ক্লাস বর্জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৬:৩৬ পিএম

যশোরে এমপিওভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকরা ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে। বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার ও বৃহস্পতিবার যশোরের ২৪টি কলেজের শিক্ষকরা এ কর্মসূচি পালন করে।

সংগঠনের যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক জসিম উদ্দীন বলেন, বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকরা দীর্ঘ ২৯ বছর পাঠদান করেও তারা তাদের ন্যায্য সম্মানী পান না, এটা শিক্ষা সংশ্লিষ্টরা দেখেও না দেখার ভান করে বসে আছেন। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। অবিলম্বে এমপিওভুক্তির দাবি জানাচ্ছি।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর শাখার সভাপতি তরিকুল ইসলাম বলেন, ২৯ বছর কখনো বিনাবেতন, কখনো অর্ধবেতনে শিক্ষকরা নিরলসভাবে ছাত্রছাত্রীদের পাঠদান করে আসছে। শুধুমাত্র প্যাটার্ন বহিভূক্ত হওয়ার কারণে আমাদের এমপিওভুক্ত করা হয় না। অথচ ডিগ্রি কোর্সের তৃতীয় শিক্ষকরা প্যাটার্নভুক্ত না হলেও তারা এমপিওভুক্ত হয়েছেন। শিক্ষামন্ত্রী আমাদের ব্যাপারে সুস্পষ্ট বক্তব্য দিচ্ছেন না। যদিও তিনি বিভিন্ন সময়ে বলেছেন, অনার্স-মাস্টার্স থাকবে না বা কমানো হবে, সেখানে শর্ট কোর্স খোলা হবে। কিন্তু শিক্ষকদের চাকরি যাবে না, তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এমপিওভুক্তির যৌক্তিক দাবি বাস্তবায়ন করে আমাদের মানবেতর জীবন থেকে মুক্তি দিন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন