শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ভিসি হঠাও আন্দোলন: অনশনের ৩৭ ঘণ্টা, হাসপাতালে ৮ শাবি শিক্ষার্থী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১১:৩১ এএম

উপাচার্যের পদত্যাগ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আমরণ অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের ২৪ শিক্ষার্থী। শীতের রাতে উপাচার্যের বাসভবনের বাইরে রাতেও অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। বসার ৩৭ ঘণ্টা পেরিয়ে গেলেও অনশন ভাঙেননি কেউ।

বসানো হয়েছে পুলিশি পাহাড়া। এদিকে টানা ৩৭ ঘণ্টা অনশনে থাকায় অসুস্থ হয়ে পড়েছেন প্রায় সব শিক্ষার্থী। শেষ খবর পাওয়া পর্যন্ত, ৮ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও গুরুতর বলে জানান সংশ্লিষ্ট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ২নং ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক মো. আশরাফুল বলেন, অনশনরত শিক্ষার্থীদের অবস্থা ক্রমশই খারাপের দিকে যাচ্ছে। আমরা স্যালাইন দিয়েছি। যারা আগে থেকেই এজমা বা শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন, তাদের একটু সমস্যা হচ্ছে। বেশি সময় অতিবাহিত হলে হয়তো তাদের জরুরি চিকিৎসার প্রয়োজন হতে পারে।

তিনি বলেন, তারা অনশন ভাঙতে চাচ্ছেন না। আমরা চেষ্টা করেও তাদের অনশন ভাঙাতে পারিনি। যদি এ অবস্থা চলতে থাকে তাহলে অবস্থা আরও খারাপের দিকে যাবে।

এর আগে, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকাল থেকে এ পর্যন্ত মোট ৮ জন শিক্ষার্থীকে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শমতে কিছুক্ষণ পরপর অ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে পাঠানো হয়। তাদের অবস্থার উন্নতি না হওয়ায় ভর্তি করা হয় সেসব হাসপাতালে।

জানা যায়, অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে একজন ও মাউন্ট এডোরা হাসপাতালে একজন ভর্তি রয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন