শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ভূমধ্যসাগরে ঠান্ডায় মারা যান মাদারিপুরের এক যুবক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ২:০৫ পিএম

অবৈধভাবে ইতালি যাওয়ার পথে প্রাণ হারিয়েছেন এক বাংলাদেশি যুবক। তিউনিসিয়ায় ভূমধ্যসাগরে প্রচণ্ড ঠান্ডায় প্রাণ হারান জয় তালুকদার নামের ওই যুবক। গতকাল শুক্রবার মৃত্যুর সংবাদ পান জয়ের স্বজনেরা। এর পর থেকে পরিবারে বইছে শোকের মাতম। এদিকে, এ ঘটনায় গুরুতর অসুস্থ হন একই এলাকার আরও ছয় জন।

নিহত জয় তালুকদার মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ি গ্রামের প্রেমানন্দ তালুকদারের ছেলে। এ ছাড়া গুরুতর অসুস্থ ব্যক্তিরা হলেন—একই এলাকার মিন্টু, প্রদীপ, টুটুল, তন্ময়, রিয়াজ ও সবুজ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে ইতালির উদ্দেশে রওয়ানা হন দুই শতাধিক মানুষ। তিউনিসিয়ায় ভূমধ্যসাগরে পৌঁছালে প্রচণ্ড ঝোড়ো বাতাসের পর টানা ছয় ঘণ্টা বৃষ্টি হয়। এ সময় নৌকার মাঝি দিক হারিয়ে ফেলেন। পরে ইতালির পুলিশকে খবর দিলে তারা সবাইকে উদ্ধার করে। এ সময় প্রচণ্ড ঠান্ডায় অসুস্থ হয়ে পড়া বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এর আগেই মৃত্যু হয় জয়ের।

জয়ের বাবা প্রেমানন্দ তালুকদারের অভিযোগ, ‘সদর উপজেলার বড়াইলবাড়ী গ্রামের এক ব্যক্তি এলাকার সহজ সরল যুবকদের ইতালি নেওয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেক পরিবারের কাছ থেকে সাত থেকে ১০ লাখ করে টাকা নেন। আমার ছেলে এ কারণেই মারা গেছে। আমি এর বিচার চাই।’

পুলিশ সূত্রে জানা গেছে, বড়াইলবাড়ী গ্রামের ওই ব্যক্তির নামে বিভিন্ন থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে।

স্থানীয়রা জানান, মামলার পর এলাকা ছেড়ে গা ঢাকা দেন তিনি। এ ঘটনার পর অভিযুক্ত ব্যক্তির বাড়িতে গিয়েও তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, ‘পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। তবে বেশিরভাগ সময় নিহতের পরিবার মামলা করে না। আমরা ক্ষতিগ্রস্তদের সব ধরনের আইনি সহায়তা দেব।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন