শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৬:১১ পিএম

বগুড়ার শেরপুরে মাটি ভর্তি ট্রলির মধ্যে থেকে কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের খন্দকারটোলা দক্ষিণপাড়া গ্রামের শাহজাহান আলীর উঠানে মাটি ভরাটের সময় মূর্তিটি উদ্ধার হয়। মূর্তিটির ওজন আনুমানিক ৫৫ কেজি।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার মির্জাপুর ইউনিয়নের খোট্টাপাড়া গ্রামের আমিনুল ইসলাম ও আনিছুর রহমানের মালিকানাধীন বামনিয়া নামে প্রাচীন ওই জলাশয়টি স্কেবেটার মেশিন দিয়ে পুনরায় খনন কাজ চলছে। স্থানীয় মাটি ব্যবসায়ী-বালু ব্যবসায়ী হিসেবে পরিচিত আব্দুল হান্নান নামের ব্যক্তি তার লোকজন দিয়ে খনন কাজ করছেন। সেই সঙ্গে ড্রাম ট্রাক ও ট্রলির মাধ্যমে মাটি পরিবহন করে বিভিন্ন জায়গায় বিক্রি করছিলেন তিনি। এরই ধারাবাহিকতায় খন্দকারটোলা দক্ষিণপাড়া গ্রামের শাহজাহান আলী তার বসতবাড়ির উঠান উঁচু করার জন্য ট্রলিতে মাটি ভর্তি করে ভরাটের জন্য নিয়ে যাচ্ছিল। একপর্যায়ে বুধবার দুপুরে ট্রলি থেকে বাড়ির উঠানে মাটি ফেলা হয়। এসময় মাটির সঙ্গে কষ্টি পাথরের একটি বিষ্ণুমূর্তি বের হয়ে আসে। বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন এসে ভিড় জমায়। পরে থানায় সংবাদ দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যান।

শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফ হোসেন জানান, উদ্ধার হওয়া মূর্তিটি কষ্টি পাথর কি না তা এই মুহূর্তে বলতে পারছি না। তবে এটি বিষ্ণুমূর্তি। কালো পাথরের মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps