শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

টিপ না পরায় নেটিজেনদের রোষানলে কারিনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ২:৩২ পিএম

সম্প্রতি পানমসলার বিজ্ঞাপন করে রোষানলে পড়েছেন অভিনেতা অক্ষয় কুমার। এবার এক জুয়েলারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কপালে টিপ না পরায় ভারতীয় সংস্কৃতিকে অপমান করার অভিযোগ উঠেছে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খানের বিরুদ্ধে। এমনকি ক্ষুব্ধ হয়ে ওই জুয়েলারি প্রতিষ্ঠানকে বয়কটের ডাক দিয়ে হ্যাশট্যাগও পোস্ট করেছেন অনেক নেটিজেন।

সামনেই সনাতন ধর্মালম্বীদের অক্ষয় তৃতীয়া। আর এর জন্যই একটি বিজ্ঞাপনে সেজেগুজে পোজ দিয়েছিলেন কারিনা। বিজ্ঞাপনটিতে কারিনার কানে দুল ও গলায় হার থাকলেও কপালে টিপ ছিল না। এতেই ক্ষিপ্ত নেটিজেনদের একাংশ। একের পর এক টুইট করা হয় ‘Boycott Malabar Gold’ হ্যাশট্যাগ দিয়ে। আবার ‘No_Bini_No_Business’ হ্যাশট্যাগও ট্রেন্ডিং হয়।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে কারিনার ছবিটি পোস্ট করে একজন লিখেছেন, ‘সিঁদুরের টিপ শক্তির আরেক রূপ। কপালে সিঁদুরের টিপ লাগানো হিন্দু ধর্মের সংস্কৃতি, শুদ্ধতা এবং পবিত্রতার প্রতীক। এটি বিবাহিত স্ত্রীর পরিচয়ও বটে।’

অপর একজন টুইট করেছেন, ‘সারা বিশ্ব জানে টিপ পরা আমাদের ঐতিহ্যের অঙ্গ। কপালের ঠিক মাঝখানে পরা হয়, এটাই ভারতের রীতি ও সংস্কৃতি। এটা কি তারা জানে না? নেতিবাচক প্রচার তো ভালো প্রচার।’

তবে বিজ্ঞাপন নিয়ে কটাক্ষ ভারতে নতুন নয়। গত বছর হিন্দু সংস্কৃতির অপমানের অভিযোগে নেটদুনিয়ার একাংশের রোষানলে পড়ে পোশাক প্রস্তুতকারক সংস্থা ফ্যাবইন্ডিয়া। এবার কটাক্ষের মুখে পড়লো কারিনার বিজ্ঞাপন। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত জুয়েলারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Faysal khan ২৩ এপ্রিল, ২০২২, ৫:৪০ পিএম says : 0
সাম্প্রতিক হেন্দুদের টিপ যদি অধিকার হয় তাহলে মুসলমানদের হিজাব কেন অধিকার বলে বিবেচিত হবে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন