শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কান চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে দীপিকা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৩:১৩ পিএম

আগামী ১৭ মে শুরু হতে যাচ্ছে চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ আসর ‘কান চলচ্চিত্র উৎসব’। মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে কান চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল ওয়েবসাইটে এই আসরের বিচারকের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। মূল প্রতিযোগিতা শাখায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

এবারের মূল প্রতিযোগিতা শাখায় বিচারকদের প্রধান থাকছেন ফরাসি অভিনেতা ভানসেন্ত লান্দন। তার নেতৃত্বে বিচারকের দায়িত্ব পালন করবেন আটজন। বাকিরা হলেন ব্রিটিশ অভিনেত্রী-নির্মাতা রেবেকা হল, সুইডিশ অভিনেত্রী নুমি রাপেস, ইতালিয়ান অভিনেত্রী-নির্মাতা জাজমিন ত্রিঙ্কা, ইরানি পরিচালক আসগর ফারহাদি, ফরাসি পরিচালক লাজ লি, আমেরিকান পরিচালক জেফ নিকোলস এবং নরওয়ের পরিচালক ইওয়াকিম ত্রিয়ের।

আগামী ১৭ মে থেকে শুরু হতে যাওয়া ৭৫তম কানে মূল প্রতিযোগিতা শাখায় নির্বাচিত হয়েছে ২১টি ছবি। আগামী ২৮ মে কানের সমাপনী আয়োজনে স্বর্ণপাম জয়ী ছবির নাম ঘোষণা করবেন ভানসেন্ত লান্দন। অনুষ্ঠানটি সরাসরি দেখাবে ফ্রান্স টেলিভিশনস এবং ব্রুট।

উল্লেখ্য, এরআগে ভারতীয় অভিনেত্রীদের মধ্যে ২০০৫ সালে কান উৎসবে মূল প্রতিযোগিতা শাখায় বিচারকের দায়িত্ব পালন করেন নন্দিতা দাস। এরপর ২০১৩ সালে কানের মূল প্রতিযোগিতা শাখায় বিচারক হন বিদ্যা বালান। এবার এই তালিকায় যোগ হলো দীপিকার নাম। ১২ দিনের কান উৎসবে ১০ দিনই লালগালিচায় দেখা যাবে তার জৌলুস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন