শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রিয়ালের জয় বিশ্বাস হচ্ছে না মেসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১২:০৬ এএম

সেমিফাইনালের প্রথম লেগে ৪-৩ ব্যবধানে হার। দ্বিতীয় লেগের ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থাকা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়াল মাদ্রিদের ছিটকে যাওয়া তখন ছিল কেবল সময়ের ব্যাপার। কিন্তু না! ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের রাজারা লিখেছে নতুন এক রূপকথা। অসাধারণ নৈপুণ্য দেখিয়ে ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার সিটির স্বপ্ন গুঁড়িয়ে লস বøাঙ্কোসরা উঠেছে ফাইনালে। রীতিমতো অলৌকিক কাÐ যেন! শেষ মুহ‚র্তে রিয়ালের এভাবে ঘুরে দাঁড়ানো বিশ্বাস করতে কষ্ট হচ্ছে লিওনেল মেসিরও।
বর্ণাঢ্য ক্যারিয়ারের প্রায় পুরো সময়টা মেসির কেটেছে বার্সেলোনায়; সবমিলিয়ে দুই দশকের বেশি। স্প্যানিশ লা লিগায় রিয়াল তাদের চিরপ্রতিদ্ব›দ্বী। তাই সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি সম্পর্কে খুব ভালো জানাশোনা আছে মেসির। চলতি মৌসুমের শুরুতে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া আর্জেন্টাইন তারকা তারপরও বিস্ময়ে অভিভ‚ত হয়েছেন রিয়ালের সবশেষ পারফরম্যান্সে। জাতীয় দলের এক সময়ের সতীর্থ ও বন্ধু সার্জিও আগুয়েরোকে ক্ষুদে বার্তা পাঠিয়ে তা জানিয়েছেন তিনি।
গতপরশু রাতে ঘরের মাঠ বার্নাব্যুতে অতিরিক্ত সময়ে গড়ানো রোমাঞ্চকর লড়াইয়ে ম্যান সিটির বিপক্ষে ৩-১ গোলে জিতেছে রিয়াল। ফলে দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানের অগ্রগামিতায় তারা পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট। আগামী ২৯ মে ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠেয় ম্যাচে কার্লো আনচেলত্তির শিষ্যদের প্রতিপক্ষ আরেক ইংলিশ ক্লাব লিভারপুল।
ম্যাচের ৯০তম মিনিটে লক্ষ্যভেদ করার পর যোগ করা সময়ের প্রথম মিনিটেই ফের সিটিজেনদের জাল কাঁপান রদ্রিগো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পরপর দুই গোলে বেঁচে থাকে রিয়ালের আশা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে আরও একবার নায়কে রূপান্তরিত হন করিম বেনজেমা। চোখ ধাঁধানো ছন্দে থাকা ফরাসি স্ট্রাইকার ৯৫তম মিনিটে পেনাল্টি থেকে জালের দেখা পেলে কেঁপে ওঠে গোটা স্টেডিয়াম। বাকিটা সময় লিড ধরে রেখে ফাইনালে জায়গা করে নেয় রিয়াল।
বেনজেমার গোলের সঙ্গে সঙ্গে আগুয়েরোকে ক্ষুদে বার্তা পাঠান মেসি। সেখানে শব্দগুলোতে মিশে আছে ঘোর লাগা ভাব। ‘ইএসপিএন স্টার প্লাস’-এর আয়োজনে রিয়াল-ম্যান সিটি ম্যাচের লাইভ স্ট্রিমিং করছিলেন আগুয়েরো। তার সঙ্গে ছিলেন আরেক সাবেক আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ। রিয়াল ৩-১ গোলে এগিয়ে যাওয়ার পর মেসির কাছ থেকে পাওয়া ক্ষুদে বার্তা পড়ে শোনান আগুয়েরো। তেভেজকে তিনি জানান, ‘রিয়ালের তৃতীয় গোলের পর লিও (মেসি) আমাকে বার্তা পাঠিয়েছে: “এটা একেবারে অদ্ভুত! এটা সম্ভব হতে পারে না”।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps