বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় সাবেক ওসি আবু বকরকে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ৩:২৭ পিএম

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে জেলগেটে একদিনের জন্য জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (১২ মে) দুপুরে মহানগর বিশেষ দায়রা জজ আদালতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন এই আদেশ দেন। একই সাথে অভিযুক্তরা জামিনের আবেদন করলে জামিন শুনানী ২৬ মে পর্যন্ত স্থগিত করা হয়। দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, দুদকের ৮/২১ ও ৯/২১ নম্বর মামলায় ৫ মে থেকে কারাগারে রয়েছেন এই দম্পতি। এর মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জন অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ৮/২১নং মামলা ও ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক ৯/২১ নম্বর মামলা করে। কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় দুদক খুলনার উপ-পরিচালক এম এ ওয়াদুদ তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করেন।
আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, তদন্তকালে তাদের নামে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় আত্মপক্ষ সমর্থনের জন্য নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা নোটিশের জবাব না দেয়ায় দুদক তাদেরকে জিজ্ঞাসাবাদের আবেদন করে। পরবর্তী শুনানী ২৬ মে'র আগে যে কোন দিন কারাগার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন