রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বর্ষসেরা ক্রীড়াবিদ মিরাজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০৪ এএম

কুল-বিএসপিএ ২০২১ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন তারকা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। নিরপেক্ষ জুরিবোর্ডের বিচারে তিনি পেছনে ফেলেন ফুটবলার তপু বর্মণ ও আরচ্যার দিয়া সিদ্দিকীকে। ২০২১ সালে মিরাজ ৭ টেস্টে ১২ ইনিংসে খেলে বোলিং করে শিকার করেন ২৫ উইকেট। ইনিংসে ৫ উইকেট নেন একবার। প্রথম টেস্ট শতকের দেখা পান। ১২ ইনিংসে রান করেন ৩১৯, এর মধ্যে একটি অর্ধশতকের ইনিংসও আছে। পাশাপাশি ১১ ওয়ানডে ম্যাচ খেলে পেয়েছেন ১৫ উইকেট। ওই বছর দেশের মাটিতে বাংলাদেশ যে দুটি ওয়ানডে সিরিজ জিতেছে, দুটিতেই সাফল্যের গল্প লেখা হয়েছে মিরাজের হাত ধরে। অন্যদিকে দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পেয়েছেন ফুটবলার তপু বর্মণ। গতকাল বিকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠানে মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ব ক্রীড়া সাংবাদিক সংস্থার (এআইপিএস) এশিয়া অঞ্চলের সহ-সভাপতি মোহাম্মদ হিজিজি, মহাসচিব আমজাদ আজিজ মালিক ও পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ডিরেক্টর, হেড অব অপারেশন্স মালিক মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সভাপতি সনৎ বাবলা। এ সময় সাধারণ সম্পাদক সামন হোসেন উপস্থিত ছিলেন।
পুরস্কারপ্রাপ্তরা হলেন- উদীয়মান ক্রীড়াবিদ: রিতু আক্তার (অ্যাথলেটিক্স), আলী কাদের হক (জিমন্যাস্টিক্স), শরিফুল ইসলাম (ক্রিকেটার), বর্ষসেরা নারী ক্রিকেটার: শারমিন আক্তার সুপ্তা, বর্ষসেরা ফুটবলার: তপু বর্মণ, বর্ষসেরা ক্রিকেটার: মেহেদী হাসান মিরাজ, বর্ষসেরা বডিবিল্ডার: মাকসুদা আক্তার মৌ, বর্ষসেরা সাইক্লিস্ট: ফয়সাল হোসেন, বর্ষসেরা হকি খেলোয়াড়: সোহনুর রহমান সবুজ, বর্ষসেরা আরচ্যার: দিয়া সিদ্দিকী, বর্ষসেরা কোচ: অস্কার ব্রুজোন, সেরা সংগঠক: সৈয়দ শাহেদ রেজা, সক্রিয় সংস্থা: বাংলাদেশ দাবা ফেডারেশন, তৃণমূলের সংগঠক: আকবর আলী (কোচ), আমীর বাবু (কোচ, মাদারীপুর), বিশেষ সম্মাননা: আবদুল গাফফার, বর্ষসেরা স্পন্সর: আমরা নেটওয়ার্ক লিমিটেড এবং বিশেষ সংবর্ধনা দেওয়া হয় গত বছর অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলকে।
কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডকে কেন্দ্র করে ক্রীড়াঙ্গনের তারার মেলা বসেছিল ইন্টারকন্টিনেন্টালে। বিভিন্ন খেলার সাবেক-বর্তমান তারকারা ছাড়াও যেখানে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক, বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা। অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত তৃণমূলের পুরস্কারজয়ী কোচ আকবর আলী এবং বিএসপিএর সদস্য উত্তম কুমার মজুমদারের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। আকবর আলীর পুরস্কার গ্রহণ করেন তার হাতে গড়া জাতীয় দলের তারকা ফুটবলার সাবিনা খাতুন ও মাসুরা পারভীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন