শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির বহিষ্কৃত দুই নেতার নির্বাচনী কার্যক্রমে না থাকতে নেতা কর্মীদের নির্দেশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৫:৩৬ পিএম

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া বিএনপির বহিষ্কৃত দুই নেতার পক্ষে ভোট সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে বিরত থাকতে নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ নির্দেশনা দেন। এসময় তিনি বলেন, বিএনপি এ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে যাবে না, বিষয়টা আগ থেকেই দল বলে আসছে। কিন্তু কুসিক নির্বাচনে দলের দু’জন নেতা মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন। তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। তাদের একজন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি'র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। এ নির্বাচনে যদি তাদের পক্ষে আর কোন নেতাকর্মী প্রচার-প্রচারনা করে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

'নির্বাচনী প্রচার-প্রচারনায় দলের নেতাকর্মীরা অংশগ্রহণ করতে পারবে না, তাহলে অনেকে নেতা কাউন্সিলর প্রার্থী হয়েছেন তাদের বিষয়ে কেন্দ্রীয়ভাবে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে'-সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আবদুল কাদের ভূইয়া জুয়েল বলেন, যারা কাউন্সিলর প্রার্থী হয়েছেন তাদেরকে দল থেকে
কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে।আর যেসব নেতা কর্মী প্রচারণায় অংশ নিচ্ছেন তাদের বিষয়টিও পর্যবেক্ষণ করা হচ্ছে।

'প্রচার-প্রচারনায় না গেলেও ভোট দিতে পারবে কি না? এমন প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া বলেন, ভোট দেওয়া তো নির্বাচন সংশ্লিষ্ট কাজ। তাই আমরা সব সময় বলে আসছি এ সংক্রান্ত কোন কাজের সাথে বিএনপির রাজনীতির সাথে সংশ্লিষ্ট ও এ দলের সমর্থকরাও জড়িত হতে পারবেন না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি আলহাজ্ব জামির হোসেন, সহসভাপতি এ কে এম আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডি জেড এম হাসান বিন সফিক সোহাগ, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম ( যুগ্ম সাধারণ সম্পাদক পদ মর্যাদা), সহসাধারণ সম্পাদক এ বি এম মুকুল, ক্রীড়া বিষয় সম্পাদক ইউসুফ হারুন পাটোয়ারি, সাহিত্য সম্পাদক নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ ও সহ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন।

এছাড়াও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন পারভেজ, সাধারণ সম্পাদক আমিরুল পাশা সিদ্দিকী রাকিব, কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন