মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুসলিম বিশ্বে নবীজির ভালোবাসায় অনন্য ঐক্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০৫ এএম

গতকাল ছিল শুক্রবার। ভারতে শাসক দলীয় দায়িত্বশীল ব্যক্তিবর্গের দ্বারা নবী করিম (সা.) এর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদ শুরু হওয়ার পর প্রথম জুমা। গত কয়েকদিন যাবত মক্কা ও মদীনার পবিত্র দুই মসজিদে নির্ধারিত ইমামগণ ফজর ও ইশার নামাজে নবী করিম (সা.) এর শান, মর্যাদা এবং তার শত্রুদের পরিণতি সম্পর্কিত সূরা ও আয়াতসমূহ পাঠ করছেন। মক্কায় নামাজ আদায়কারী বাংলাদেশী উলামায়ে কেরাম সূত্রে ফজর ও ইশার নামাজে পড়া সূরাগুলো সম্পর্কে জানা গেছে।

গতকাল কুয়েত, কাতার ও বাহরাইনের ধর্ম ও আওকাফ বিভাগের পক্ষ থেকে জুমার খুতবায় নবী (সা.) এর শান, মর্যাদা, তার প্রতি ঈমানদারের ভালোবাসা এবং তার শত্রুদের পরণতি সম্পর্কে আলোচনার সার্কুলার জারী করা হয়। কাতার আওকাফের পত্রটি সেখানকার বাংলাদেশী আলেমগণ আগের রাতেই পোস্ট করে দেন। সংবাদ নিয়ে জানা গেছে মরক্কোর রাবাত থেকে ইন্দোনেশিয়ার জাকার্তা পর্যন্ত মুসলিম বিশে^ গতকাল জুমার আলোচনা ছিল একই বিষয় ঘিরে। অনলাইনে মাধ্যমে দেখা গেছে মিশরের আল আযহার প্রধান মসজিদের খুতবা এবং মুসলমানদের পবিত্র বড় দুই মসজিদের জুমার আলোচনা ও দোয়ায় কাছাকাছি বিষয় ছিল।

তুরস্ক, পাকিস্তান ও মালয়েশিয়ার প্রবাসী বাংলাদেশীরা এ ধরণের খুতবা দোয়া ও আলোচনার কথা জানান। বাংলাদেশে রাজধানী ঢাকা, বিভাগীয় শহর, জেলা, উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে জুমার আলোচনা ছিল একই বিষয়ের ওপর। সারা দেশে জুমার পর নজিরবিহীন ব্যাপক মিছিল ও প্রতিবাদ শোভাযাত্রা বের হয়। গত কয়েকদিন ধরেই মিছিল মানববন্ধন ইত্যাদির দ্বারা অব্যাহত ছিল।

নবী করিম (সা.) কে নিজের জীবন, সম্পদ, সম্মান, পিতা-পুত্র ও অন্যসব মানুষের চেয়ে বেশি ভালোবাসা ঈমানের পরিপূর্ণতার পূর্ব শর্ত। নবী (সা.) এর দুষমনদের মোকাবেলা আল্লাহ নিজেই সময়মতো সফল করে থাকেন। নবী করিম (সা.) এর শান, মর্যাদা ও মিশনকে পূর্ণাঙ্গতা প্রদান করার জিম্মাদার স্বয়ং আল্লাহ তায়ালা। বাংলাদেশসহ সারা মুসলিম বিশে^ গতকাল জুমা, খুতবা, কেরাত, দোয়া এবং বিক্ষোভ ও প্রতিবাদ ছিল নবীজির ভালোবাসায় বিশ^ মুসলিম উম্মাহর অনন্য ঐক্যের দৃষ্টান্ত। নবীজির ভালোবাসায় সব দেশ, ভাষা ও বর্ণের মুসলমান এক হতে পেরেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Sheikh Sharif Uddin ১১ জুন, ২০২২, ৫:৩০ এএম says : 0
বিশ্বের যেই প্রান্ত থেকে রাসুলুল্লাহকে কটুক্তি করা হোক, সমস্ত দুনিয়ার মানুষের তার প্রতিবাদ করা ঈমানি দায়িত্ব।
Total Reply(0)
MD Omar Faruyk ১১ জুন, ২০২২, ৫:৩১ এএম says : 0
বিশ্বনবীর অপমানে যখন বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম সরকার প্রদান রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদে মুখর ঠিক সেই সময় ভারতের পার্শ্ববর্তী দেশ পৃথিবীর তৃতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশ রাষ্ট্রপ্রধান জননেত্রী শেখ হাসিনা একদমই নিরব! কেন তার এই নীরবতা কোথায় তার দুর্বলতা?
Total Reply(0)
Mh Mamun ১১ জুন, ২০২২, ৫:৩১ এএম says : 0
All Muslims around the globe are ready to sacrifice thier soul to our beloved prophet Muhammad (pbuh)
Total Reply(0)
Jewel Jewel ১১ জুন, ২০২২, ৫:৩০ এএম says : 0
আল্লাহ তাঁর রাসূলকে প্রেরণ করেছেন হেদায়াত ও সত্য দ্বীনসহ সকল দ্বীনের উপর তাকে বিজয়ী করার জন্য, যদিও মুশরিকরা তা অপছন্দ করে।( সূরাঃ আস-সফ ৯
Total Reply(0)
Rafikul Islam ১১ জুন, ২০২২, ৫:৩০ এএম says : 0
বাংলাদেশ সরকার কেন নিরব? কারন তাদের কাছে ঈমানের চেয়ে গদির দাম বেশী
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন