মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

শাহরুখ খানের বিরুদ্ধে ১০১ কোটি টাকার মানহানি মামলা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১০:৫০ এএম

শাহরুখ খানের কোনোভাবেই পিছু ছাড়ছে না ‘রইস’ সিনেমার বিতর্ক। গ্যাংস্টার আব্দুল লতিফের জীবন নিয়ে তৈরি সিনেমা ‘রইস’। এই সিনেমাতে আব্দুল লতিফকে ঠিকভাবে চিত্রায়ণ করা হয়নি–এ অভিযোগ এনে শাহরুখ খানসহ সিনেমাটির প্রযোজকদের বিরুদ্ধে ১০১ কোটি রুপি দাবি করে মানহানির মামলা করে লতিফের পরিবার। এবার শাহরুখ খান ও সিনেমার প্রযোজকদের বিরুদ্ধে ১০১ কোটি রুপির মানহানির মামলায় নিম্ন আদালতের নির্দেশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করলেন গুজরাট হাইকোর্ট।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মানহানি মামলায় নিম্ন আদালত যে রায় দেয়, সেই রায়কে হাইকোর্টে চ্যালেঞ্জ জানিয়েছিলেন শাহরুখ, প্রযোজক ফারহান আখতার, সিনেমার পরিচালক রাহুল ঢোলাকিয়া। সোমবার বিচারপতি উমেশ ত্রিবেদী আগামী ২০শে জুলাই পর্যন্ত নিম্ন আদালতের নির্দেশে স্থগিতাদেশ জারি করেছেন।

গ্যাংস্টার লতিফের ছেলে মুস্তাক আহমেদ এই মানহানির মামলা দায়ের করেছিলেন, কিন্তু এই মামলা চলার মাঝেই মৃত্যু হয় তার। এখন সেই মামলা লড়ছেন স্ত্রী ও দুই কন্যা। তাদের দাবি যে এই সিনেমা তাদের পরিবারের জন্য খুবই সম্মানহানির।

এই সিনেমার প্রচারের জন্য যখন আহমেদাবাদ গিয়েছিলেন শাহরুখ, তখন সেখানে এক ব্যক্তির মৃত্যু হয়। সেই মৃত্যু ঘিরেও বিপাকে পড়তে হয়েছিল শাহরুখ খানকে। কিছুদিন আগেই সেই মামলা থেকে মুক্তি পান অভিনেতা। মানহানি মামলাতেও আপাতত কিছুটা স্বস্তিতে রেড চিলিজ এন্টারটেনমেন্ট ও এক্সেল এন্টারটেনমেন্ট।

উল্লেখ্য, আবদুল লতিফের নামে প্রচুর মামলা ছিল। খুন, অপরহণ, অবৈধ মাদক বিক্রয় কিছুই বাদ নেই সেখানে। শোনা যায় দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ ছিলেন আব্দুল লতিফ। ১৯৯৫ সালে গ্রেফতার করা হয়েছিল লতিফকে, দু'বছর পর জেল থেকে পালানোর চেষ্টা করলে পুলিশের গুলিতে মৃত্যু হয় তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন