রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাকিব ব্রাভোয় জয়ে ফিরলো ঢাকা ডায়নামাইটস

শামীম চৌধুরী | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


ঢাকা ডায়নামাইটস : ১৭০/৪(২০.০ ওভারে)
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৩৮/৮(২০.০ ওভারে)
ফল : ঢাকা ডায়নামাইটস ৩২ রানে জয়ী।

চট্টগ্রামে ঢাকা ডায়নামাইটস হারিয়েছিল ছন্দ। খুলনা টাইটান্সের কাছে ৯ রানে এবং রাজশাহী কিংসের কাছে ৩ উইকেটে হার থেকে শিক্ষা নিয়ে ঢাকায় ঘুরে দাঁড়িয়েছে ঢাকা ডায়নামাইটস। সাকিবের অল রাউন্ড পারফরমেন্স (১/৩০ও ৪১ নট আউট) এবং ডুয়াইন ব্রাভোর বোলিংয়ে (৩/৩২) জয়ে ফিরেছে ঢাকা ডায়নামাইটস।
মেহেদী মারুফ যেমন শুরু করেন, গতকালও করেছেন তেমন শুরু। প্রথম ওভারে মাশরাফিকে দু’ দু’টি বাউন্ডারি, তৃতীয় ওভারে শরীফকে এক ছক্কা, ১ চার। এমন ছন্দময় ব্যাটিংয়েও ইনিংসটা বড় হতে পারেনি, নাবিল সামাদের বলে ডাউন দ্য উইকেটে খেলতে প্রলুব্ধ হয়ে স্ট্যাম্পিংয়ে কাঁটা পড়েছেন এই ওপেনার। তবে ব্যাটিং পাওয়ার প্লে’র ৬ ওভারে ওভারপ্রতি ৮ করে ঢাকা ডায়নামাইটস নিতে পেরেছে মেহেদী মারুফের ১৭ বলে ২২ রানে। বিপিএলে একসঙ্গে দুই লংকান লিজেন্ডারি সাঙ্গাকারা-মাহেলার বলার মতো প্রথম পার্টনারশিপটাও (৩৮ বলে ৪৫) গতকাল দেখল দর্শক। একাদশে অনিয়মিত মাহেলাকে ড্রেসিং রুমে পেয়েই খুশি থাকতো ঢাকা ডায়নামাইটস। মাঠের বাইরে টিমমেটদের শিক্ষকের ভুমিকায় অবতীর্ণ সেই মাহেলা গতকাল খেলেছেন ২৭ বলে ৩১ রানের কার্যকরী ইনিংস। সাঙ্গাকারার ২৮ বলে ৩৩ রানের ইনিংসটিও ছিল প্রশংসিত। ৩০’র ঘরে এই দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আফগান লেগ স্পিনার রশিদ খান। দু’জনই গুগলিতে বোল্ড !
তবে এই ম্যাচে ঢাকার স্কোর ১৭০/৯ এ নিয়ে যাওয়ার কৃতিত্বটা কিন্তু সাকিবের। ঢাকা ডায়নামাইটস সøগে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বোলারদের নিয়ে ছেলে-খেলা উৎসব করতে পেরেছে সাকিবের ঝড়ো ব্যাটিংয়েই। শেষ ৩০ বলে ৬১ রান, কিংবা শেষ ১৮ও১৯তম ওভার থেকে ৩৫ রানে নেতৃত্বটা দিয়েছেন এই বাঁ হাতি মিডল অর্ডার। ২০, ০, ১০, ২৪, ১৩, ৮, ১৮*Ñএই ৭টি ইনিংসে সন্তুষ্টির কিছুই নেই। ব্যাটিংয়ের সুযোগটা তাই কাজে লাগাতে চেষ্টা করেছেন। ২৬ বলে ৪১ রানের হার না মানা ইনিংসে ৪ বাউন্ডারির পাশে ১৯তম ওভারে শরীফকে ছক্কায় জুুড়িয়েছেন জ্বালা। টুয়েন্টি-২০ ক্রিকেটে বাংলাদেশের সেরা পারফমার লম্বা বিরতির পর সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে পেয়েছেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।
সাকিবের দিনে দারুণ বোলিং করেছেন টুয়েন্টি-২০ ক্রিকেট ইতিহাসে সর্বাধিক উইকেট সংগ্রাহক ক্যারিবিয়ান পেসার ডুয়াইন ব্রাভো (৩/৩২)। ১ ওভারের প্রথম স্পেলে খালিদ লতিফের হাতে মার খেলেও (১-০-১২-০) রিদম ফিরে পেয়েছেন পরবর্তী  ৩টি স্পেলে (১-০-৪-১, ১-০-৩-২ও ১-০-৭-১)।  যার মধ্যে এক ওভারে আহমেদ শেহজাদকে (২২) লং অফে ক্যাচ দিতে বাধ্য করে এবং মাশরাফিকে লো বাউন্সি ডেলিভারিতে বোল্ড আউট করে ম্যাচটি একপেশে করার পথটি করেছেন সুগম এই ক্যারিবিয়ান। এই ম্যাচে কুমিল্লাকে স্বপ্ন দেখিয়ে রনে ভঙ্গ দিয়েছেন ইমরুল কায়েস (৩৩ বলে ৪ চার ১ ছক্কায় ৩৮ রান)।
৮ম ম্যাচে ৫ম জয়ে (১০ পয়েন্ট) পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠার লড়াই জমিয়ে দিয়েছে ঢাকা ডায়নামাইটস। সেখানে ৮ম ম্যাচে ৭ম হারে আসরে নিজেদের শেষ ৪ম্যাচ যেনো নিয়ম রক্ষার ম্যাচে পরিনত হয়ে যাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
লিজা ২৭ নভেম্বর, ২০১৬, ৩:০৭ এএম says : 0
Abar mone hosse Dhaka parbe
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন