বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে ঘর পাচ্ছে ২ ভূমিহীন ও গৃহহীণ পরিবার: সংবাদ সম্মেলনে ইউএনও

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৪:৩৭ পিএম

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীণ থাকবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে সারাদেশের মতো মুন্সীগঞ্জের লৌহজংয়ে ২১ জুলাই তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ২টি পরিবার পাচ্ছে নির্মান করা সেমিপাকা গৃহ। ২১ জুলাই সারাদেশের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনা লৌহজংয়ে প্রান্তিক, ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করবেন।

প্রধানমন্ত্রী গতানুগতিক সহযোগীতার বাইরে গৃহহীণদের দিচ্ছেন ২,৬৩,৫০০ টাকা মূল্যে নির্মিত গৃহ সহ জমির মালিকানা।
আশ্রয়ন-২ প্রকল্পের আওতাধীন ভূমিহীণ ও গৃহহীন ‘ক’ শ্রেনীর পরিবারের জন্য গৃহ নির্মান বাস্তবায়ন করতে এ উপজেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তি, সুশীল জমাজ ও উপজেলা ট্রাস্কফোর্স কমিটি প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের তালিকা প্রস্তত করে। অগ্রাধীকার ভিত্তিতে এ উপজেলা হতে প্রথম পর্যায়ে ১৪৩টি ‘ক’ শ্রেনীর পরিবারকে ২ শতক ভূমি সহ সেমিপাকা গৃহ নির্মান করে হস্তান্তর করা হয়। ৩য় পর্যায়ে ১ম ধাপে ১০টি গৃহ নির্মাণ করে হস্তান্তর করা হয়। গতকাল ২১ জুলাই লৌহজংয়ে ৩য় পর্যায়ে ২য় ধাপে ২টি ঘর হস্তান্তর করা হবে।
আজ বুধবার (২০ জুলাই) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে সংবাদ সম্মেলনের মাধ্যমে গৃহ হস্তান্তরের তথ্য তুলে ধরেন।
এ সময় ইউএনও বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব,দুখী,নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। তিনি ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি লক্ষীপুর জেলার চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের গৃহ নির্মাণের নির্দেশনা প্রদান করেন। প্রকৃতার্ধে তারই নির্দেশে শুরু হয় গৃহহীন পুর্নবাসন কার্যক্রম।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. ইলিয়াস শিকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা সাজেদা সরকার,উপ-সহকারি প্রকৌশলী মো. জয়েন আলী প্রমুখ। #

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন