বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় ডিম ও মুরগির বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ টিমের অভিযান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৩:৫৫ পিএম

কুমিল্লায় বেশি দামে ডিম বিক্রির অভিযোগে কান্দিরপাড় নিউ মার্কেটের রফিক স্টোর ও বাবুল স্টোর নামে দুই ডিম দোকানিকে বৃহস্পতিবার সকালে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের তদারকি টিম।
এছাড়া দোকানে ক্রয় ভাউচার না রাখা এবং অন্যান্য লভ্যাংশ ধরে মুরগি বিক্রির অভিযোগে একই মার্কেটের ভাই ভাই ব্রয়লার হাউজ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই দিনে নগরীর রাজগঞ্জ বাজারের রাজ্জাক ব্রয়লারকে ৩ হাজার টাকা ও হাশেম পোল্ট্রিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মোট ৮টি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম জানান, যেসব ডিম দোকানিকে জরিমানা করা হয়েছে তারা ইচ্ছামত দামে ডিম বিক্রি করছিলো। ডিমের ক্রয়মূল্য কত সেটা তারা বলতে পারেনি, বরং কৃষি বিপনন আইন অনুযায়ী তারা ক্রেতাদের ঠকিয়ে ডিম বিক্রি করে অধিক মুনাফা নিচ্ছিলো। অপর দিকে মুরগী দোকানেও একই অবস্থা। ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত লাভে মুরগি বিক্রি করার অভিযোগ তদারকি করে মুরগি দোকানিদের জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে সদর উপজেলা উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আবু সাঈম এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন