শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসিদের বিশ্বকাপ প্রস্তুতি যুক্তরাষ্ট্রে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মিয়ামিতে খেলতে যাবেন লিওনেল মেসি- এমন গুঞ্জন শোনা গেছে অনেকবারই। ক্যারিয়ারের শেষবেলায় যুক্তরাষ্ট্রের লিগে (এমএলএস) খেলতে যেতেই পারেন তিনি, এখনো উবে যায়নি সে সম্ভাবনা। তবে আপাতত ক্লাব ফুটবল নয়, আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে সামনের মাসেই মেসিকে খেলতে দেখা যেতে পারে মিয়ামিতে। ২৩ সেপ্টেম্বর হন্ডুরাসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। চার দিন পর জ্যামাইকার বিপক্ষে আরও একটি ম্যাচ খেলার কথা আছে, যার আনুষ্ঠানিক ঘোষণা এখনো বাকি। কাতার বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে এ দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ২০ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ।
আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি নিয়ে আজ আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে হন্ডুরাস ফুটবল ফেডারেশন। এতে জানানো হয়, ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। হন্ডুরাস কোচ দিয়েগো মার্টিন ভাজকুয়েজ এ নিয়ে উচ্ছ¡াস প্রকাশ করে বলেন, ‘আর্জেন্টিনা এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়; তাদের সঙ্গে খেলার এই সুযোগটা আমরা উপভোগ করতে চাই।’
আর্জেন্টিনা হন্ডুরাসের সঙ্গে সর্বশেষ খেলেছে ২০১৬ সালে। সান হুয়ানে অনুষ্ঠিত সে ম্যাচে গঞ্জালো হিগুয়েইনের গোলে ১-০ ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা। জ্যামাইকার বিপক্ষে ম্যাচটি হতে পারে ২৭ সেপ্টেম্বর, যার সম্ভাব্য ভেন্যু নিউ জার্সির রেড বুল অ্যারেনা। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হওয়ায় প্রীতি ম্যাচ দুটিতে আর্জেন্টিনা স্কোয়াডের সম্ভাব্য সব খেলোয়াড়ই থাকতে পারেন। আর্জেন্টিনা সর্বশেষ মাঠে নেমেছে গত জুনে এস্তোনিয়ার বিপক্ষে। ৫-০ ব্যবধানে জেতা সে ম্যাচে সব কটি গোল করেন মেসি।
সেপ্টেম্বরে ম‚লত বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে পÐ হওয়া ম্যাচটি পুনরায় খেলার কথা ছিল আর্জেন্টিনার। এই নির্দেশ দিয়েছিল ফিফা। কিন্তু ফিফার সঙ্গে কথা বলেই আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ও ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) ম্যাচটি না খেলার বিষয়ে সিদ্ধান্ত নেয়। ম্যাচটি হওয়ার কথা ছিল ২২ সেপ্টেম্বর।
মূলত, ফাঁকা হয়ে যাওয়া এ স‚চিতেই হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেপ্টেম্বরে ব্রাজিল প্রীতি ম্যাচ খেলবে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন