মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাষ্ট্রবিরোধী অপ প্রচারের অভিযোগে ‘নেত্র নিউজ’এর নামে রংপুরে আইসিটি আইনে মামলা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৭:২৮ পিএম

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামে এক ব্যক্তিসহ নেত্র নিউজ নামে একটি নিউজ পোর্টালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ।
বুধবার বেলা তিনটার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ।
মামলায় আসামি হাসিনুর রহমান কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। অপর আসামির নাম উল্লেখ না থাকলেও প্রতিষ্ঠান হিসেবে নেত্র নিউজ রয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নেত্র নিউজ আইডিতে একটি ভিডিওসহ পাবলিক পোস্ট নজরে আসে। সেখানে নেত্র নিউজ ফেসবুকে 'আয়নার ঘরে বন্দী ডিজিএফআইয়ের গোপন বন্দীশালা' শিরোনামে একটি মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্বক ভিডিও প্রচার করা হয়েছে। ভাইরাল হওয়া ওই ভিডিওসহ পোস্টটি রাষ্ট্র ও সরকার বিরোধী। যেখানে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করাসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে ৫০ হাজার কোটি টাকার অধিক ক্ষতি হয়েছে।
মিথ্যা এই অপপ্রচার দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করেছেন বলেও মামলার বাদী তার এজাহারে উল্লেখ করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. জিয়াউর রহমান জিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এ্যাড. আতিক উল আলম কল্লোল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড. আবু সাঈদ সুমন, এ্যাড. মাহমুদুল ইসলাম রানাসহ প্রমুখ নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন