শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে বিএনপির ৭৭ নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪১ পিএম

ময়মনসিংহের ফুলপুরে বেআইনি জনতাবদ্ধে পথরোধ করিয়া মারপিট, সাধারন জখম, আগুন জ্বালাইয়া ক্ষতি সাধন করাসহ ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে বিএনপি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের ৭৭ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার রাতে রামনাথপুর গ্রামের মোঃ আলতাফ হোসেন বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, পূর্বপরিকল্পিত ভাবে বেআইনী জনতাবদ্ধে রাস্তা অবরোধ করে চলাচলরত যানবাহন ও যাত্রীদের উপর অতর্কিত হামলা করে নাশকতার মাধ্যমে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রকার বিস্ফোরক, দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে একত্রিত হয়ে বিএনপির নেতা-কর্মীগণ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ও সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতা-কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে ফুলপুরে রামভদ্রপুর ইউনিয়নে পদযাত্রা পালনকালে বর্তমান সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বিভিন্ন শ্লোগান দিয়ে আসছিল। এসময় বাদি আলতাফ হোসেন মোটরসাইকেল যোগে আসার সময় শনিবার রাত সাড়ে ৮ টায় বাহাদুরপুর ব্রীজের দক্ষিণে চায়না মোড়ে পাকা রাস্তার উপর আসামীগণ তার পথরোধ করে মারপিট করে মোটরসাইকেলটি আগুন দিয়ে জ্বালিয়ে দেয় এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় রামভদ্রপুর ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা রোকনুজ্জামান রুকন, বিএনপি নেতা আমিন তালুকদার, বিএনপি নেতা হাবিবুর রহমান, উপজেলা যুবদলের সভাপতি মোঃ সানোয়ার হোসেন খান, সাধারন সম্পাদক বিপুল ফকির, স্বেচ্ছাসেবক দলের পলাশ সরকার, আজহারুল ইসলাম, শাহজাহান সিরাজ, এনায়েত বেগ, ফজলুল হক, বোরহান উদ্দিন তালুকদার, আবুল কালামসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের ৪২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০/৩৫ জনের বিরুদ্ধে ১৪৩/৩৪১/৩২৩/৪২৭/৩৪ পেনাল কোড ও বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪ ধারায় রামনাথপুর গ্রামের মোঃ আলতাফ হোসেন বাদি হয়ে রবিবার ফুলপুর থানায় একটি মামলা ( নং- ০৯) দায়ের করেন। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও বিএনপি নেতা আমিনুল হকের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে মামলার ১নং আসামি রামভদ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান বিএনপি নেতা রোকনুজ্জামান রুকনের নেতৃত্বে সকল আসামি পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।
এই মামলাটিকে একটি গায়েবি, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা হিসেবে দাবী করে জেলা উত্তর ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ বলেছেন, বিএনপির যুগপৎ আন্দোলনের ভীত হয়ে সরকার মিথ্যা ও গায়েবি মামলা দিচ্ছে নেতা-কর্মীদের নামে। মামলা দিয়ে আন্দোলন সংগ্রাম থামানো যাবেনা।আন্দোলনের মাধ্যমে সরকার পতন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন