শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ছোট ছোট মিছিলে চলছে বাম জোটের হরতাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৯:৩৫ এএম

ছবি: এস এ মাসুম


জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে চলছে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল। বৃহস্পতিবার (২৫ অগস্ট) সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতাল চলবে দুপুর ১২টা পর্যন্ত।
এদিকে হরতাল সমর্থনে সকাল থেকেই বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল করছেন এবং রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভে নেতাকর্মীরা বক্তব্য দিচ্ছেন।
বক্তব্যে বক্তারা বলেন, এই সরকার লুটপাটের সরকার, ভোট ডাকাতের সরকার। তারা আজ দুর্নীতিবাজ ও লুটেরাদের পক্ষ নিয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে লুটেরাদের সুবিধার জন্য। যে কারণে সবকিছুর দাম বেড়েছে। ফলে জনজীবনে নাভিশ্বাস চলে এসেছে। তাই আপনারা (জনগণ) আমাদের হরতাল পালন করুন।
তারা অভিযোগ করে বলেন, হরতাল বাধাগ্রস্ত করতে সরকার গতকাল রাতে আমাদের ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলসহ চারজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
অন্যদিকে হরতাল চলাকালে সরেজমিন দেখা যায়, সকাল থেকেই রাজধানীর সড়কে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন চলছে। বামজোটের নেতাকর্মীরা পল্টন মোড়ে অবস্থান নিয়ে স্লোগান আর বক্তব্য দিচ্ছেন। তাদের চারপাশ দিয়ে নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে। তবে মাঝে মধ্যে হরতালকারীদের সঙ্গে বাস চালকদের তর্ক বিতর্ক লক্ষ্য করা গেছে। শেষ পর্যন্ত বাস তার গন্তব্যে ছুটছে।
জানা যায়, পল্টন, প্রেস ক্লাব এলাকা ছাড়াও ভিক্টোরিয়া পার্ক, শাহবাগ, মিরপুর-১০ ও মোহাম্মদপুরে বাম সংগঠনগুলো হরতালের সমর্থনে মিছিল ও বিক্ষোভ করছে।
হরতালে নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন