শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পল্টনে অবস্থান, বিক্ষোভ মিছিলে বাম জোটের হরতাল শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১০:০১ এএম

দ্রব্যমূল্যের ঊর্ধগতির প্রতিবাদ এবং বাজারে সিন্ডিকেট ভাঙার দাবিতে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলা হরতাল শুরু হয়েছে। হরতালের সমর্থনে সকালে ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার সকাল ছয়টার দিকে রাজধানীর পল্টন মোড় থেকে একটি মিছিল বের করেন জোটের নেতাকর্মীরা। প্রেস ক্লাব, গুলিস্তান, বিজয়নগর মোড় ঘুরে মিছিলটি আবার পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

বাম জোটের সমন্বয়ক সাইফুল হক বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছি। জোর করে আমরা কোনো গাড়ি আটকাচ্ছি না। জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতালে সাড়া দিয়েছে। এরপরেও সরকার যদি জনগণের দাবি না মানে, তাহলে সামনে আরও কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।’

হরতালে সমর্থনে পল্টন মোড়ে অবস্থান নিয়েছে উদীচী শিল্পীগোষ্ঠী। এই হরতালে আরও ৯টি বাম সংগঠন সমর্থন জানিয়ে মিছিল করেছে পল্টনে। এ ছাড়া অবস্থা নিয়েছে ভাসানী অনুসারী পরিষদ।

এদিকে হরতালের মধ্যেই গাড়ি চলছে ঢাকার চিরচেনা রুপে। সকাল নয়টার দিকে ঢাকায় সব সড়কে ভয়াবহ যানজট দেখা গেছে। প্রতিটি সিগন্যালে গাড়িগুলোতে পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

হরতালকে কেন্দ্র করে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের পল্টন মোড়ে অবস্থান নিতে দেখা গেছে।

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর তৎপরতা বন্ধের দাবিতে সারা দেশে আধা বেলা হরতাল পালনের ডাক দেয় বাম গণতান্ত্রিক জোট।

জোটের নেতারা বলেছেন, মানুষের দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছে যাওয়ায় মানুষ হরতালে সমর্থন দেবে। সরকারের পক্ষ থেকে যদি কোনো বাধা না দেওয়া হয়, তাহলে শান্তিপূর্ণভাবে হরতাল কর্মসূচি পালন করা সম্ভব হবে। হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে বাংলাদেশে জাতীয়তাবাদী দল-বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন