রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

ইংরেজি নববর্ষ সংখ্যা

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টকে ‘হত্যার চেষ্টা’, ব্রাজিলীয় বন্দুকধারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৪ এএম | আপডেট : ১১:৫২ এএম, ২ সেপ্টেম্বর, ২০২২

বাড়ির বাইরে থাকা সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ দে কির্চনারের দিকে পিস্তল তাক করা এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভিড়ের মধ্যে থাকা ওই ব্যক্তি খুব কাছ থেকে ক্রিস্টিনার মুখ বরাবর পিস্তল ধরলেও তার অস্ত্র থেকে গুলি বের হয়নি বলে অনলাইনে ছড়িয়ে পড়া ফুটেজে ধারণা পাওয়া গেছে।

নিজের বুয়েনস আইরেসের বাড়ির বাইরে হওয়া এই ঘটনায় ক্রিস্টিনা ফার্নান্দেজের কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে বিবিসি।

দুর্নীতির এক মামলায় আর্জেন্টিনার এ ভাইস প্রেসিডেন্টের বিচার চলার মাঝে এ ঘটনা ঘটল।

ঘটনার সময় ক্রিস্টিনা ফার্নান্দেজ আদালত থেকে ফিরছিলেন। তিনি তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অস্বীকার করে আসছেন।

ক্রিস্টিনা ফার্নান্দেজের মুখের কাছে পিস্তল নিয়ে আসার ঘটনাকে ‘হত্যা চেষ্টা’ বলে অভিহিত করেছেন আর্জেন্টিনার অর্থমন্ত্রী সার্জিও মাসা।

‘যখন বিতর্কের উপরে ঘৃণা ও সহিংসতা প্রাধান্য পায়, সমাজ ধ্বংস হয়ে যায় এবং হত্যা চেষ্টার মতো এ ধরনের পরিস্থিতির উদ্ভব হয়,’ এক টুইটে এমনটাই বলেছেন তিনি।

স্থানীয় গণমাধ্যমের দেখানো ফুটেজে দেখা গেছে, সন্দেহভাজন ওই ব্যক্তি ক্রিস্টিনা ফার্নান্দেজের মাথা থেকে কয়েক ইঞ্চি দূরে একটি পিস্তল নিয়ে এসে ভাইস প্রেসিডেন্টকে গুলি করার চেষ্টা করেন। ক্রিস্টিনা ফার্নান্দেজ সঙ্গে সঙ্গে মাথা নামিয়ে নেন, ওই পিস্তল থেকে কোনো গুলিও বের হয়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া অন্য এক ভিডিওতে ক্রিস্টিনা ফার্নান্দেজ ও ওই সন্দেহভাজন বন্দুকধারীর মাঝে উপস্থিত জনতা দেয়াল হয়ে দাঁড়ানোর চেষ্টা করেছে বলে মনে হয়েছে।

পুলিশের এক মুখপাত্র পরে বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ক্রিস্টিনা ফার্নান্দেজের বাড়ির কাছ থেকে ‘সশস্ত্র’ এক ব্যক্তিকে আটক করা হয়েছে এবং ঘটনাস্থলের কয়েক মিটার দূরে একটি অস্ত্র পাওয়া গেছে।

গ্রেপ্তার হওয়া ৩৫ বছর বয়সি ব্যক্তি ব্রাজিলীয় বংশোদ্ভূত হতে পারেন বলেও ধারণা দিয়েছেন পুলিশের এক মুখপাত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন