মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ফের উত্তপ্ত ইডেন : ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৯:৫০ এএম

ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের পর আবার উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানীর সরকারি মহিলা ইডেন কলেজ ক্যাম্পাস।বুধবার (৯ নভেম্বর) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ শাখা কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের পরপরই বিবদমান দুই পক্ষ মুখোমুখি অবস্থানে চলে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে দশটার দিকে ক্যাম্পাসজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় বর্তমান কমিটির বিদ্রোহী সদস্যদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এর আগে বুধবার (৯ নভেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও ও সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক বিজ্ঞপ্তিতে কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখা কমিটির উপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

গত ২৬ সেপ্টেম্বর দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর পরিপ্রেক্ষিতে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় কমিটি। একইসঙ্গে কলেজ শাখা ছাত্রলীগের ১৬ জন নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

চলতি বছরের ১৩ মে তামান্না জেসমিন রিভাকে সভাপতি ও সুলতানা রাজিয়াকে সাধারণ সম্পাদক করে তিন বছর পর ইডেন ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ৷ কমিটি হওয়ার পর থেকে নানা বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে সংবাদের শিরোনাম হয় ইডেন কলেজ শাখা ছাত্রলীগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন