শুক্রবার , ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯, ১ রমজান ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

গুলিতে গুরুতর জখম পা নিয়েই পাকিস্তানের জয় দেখেছেন ইমরান খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৪:০৪ পিএম | আপডেট : ৪:৪৫ পিএম, ১০ নভেম্বর, ২০২২

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খান এখন রাজনীতিবিদ! ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীও। পাকিস্তানের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়কের হাত ধরে প্রথমবার বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিল পাকিস্তান। রাজনীতি নিয়ে ব্যস্ত থাকলেও ক্রিকেট ভুলতে পারেননি!

বর্তমানে পাকিস্তান দল টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে। গতকাল বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দলটি। দলের গুরুত্বপূর্ণ এই ম্যাচ তাই তো মিস করেননি তিনি। কিছুদিন আগে দুষ্কৃতকারীর গুলিতে গুরুতর যখম হয়েছিল তার পায়ে। সেই অবস্থাও তাকে পাকিস্তানের খেলা দেখা থেকে রুখতে পারেনি!


অবশ্য ম্যাচ দেখে আশাহত হতে হয়নি ইমরানকে। তাকে খুশি করেছে বাবর আজম-রিজওয়ানরা। নিউজিল্যান্ডের দেয়া লক্ষ্যমাত্রা ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় পাকিস্তান। সেই সঙ্গে তৃতীয়বারের মতো নিশ্চিত করে টুর্নামেন্টের ফাইনাল। আর ১৩ বছর পর ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটের শিরোপার তুলে ধরার একেবারে কাছাকাছি রয়েছে বাবররা।

পাকিস্তানের এমন জয়ের পর ভূয়সী প্রশংসাই করলেন প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান। সাবেক পাক প্রধানমন্ত্রী টুইট করে লিখেন, দুর্দান্ত জয়ের জন্য বাবর আজম এবং গোটা দলকে অনেক শুভেচ্ছা।


ম্যাচের আগেও ইমরান টুইট করেছিলেন। তখন লিখেছিলেন, গোটা দেশের পক্ষ থেকে বাবর আজম এবং গোটা দলের জন্য আমার প্রার্থনা থাকল। আমরা চাই তোমরা শেষ বল পর্যন্ত লড়ে যাও।


বাবর-রিজওয়ানদের অবশ্য শেষ বল পর্যন্ত খেলতে হয়নি। তার আগেই কিউইদের কাছ থেকে ম্যাচটি ছিনিয়ে নেয় দলটি। আর সেটাই পাকিস্তানে বসে প্রত্যক্ষ করেছেন ইমরান।

বাবরের সামনে এবার ইমরান হওয়ার হাতছানি। অস্ট্রেলিয়ান মুল্লুকে ১৯৯২ সালে ওয়ানডে বিশ্বকাপে যেভাবে খেলেছিল পাকিস্তান, এবারও সেই অবস্থানেই রয়েছে দলটি। সেবার ইমরানের দল গ্রুপপর্বে ভালো না করলেও শিরোপা ঘরে তোলে। তবে তার আগে সেমিফাইনালে হারিয়েছিল এই নিউজিল্যান্ডকেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন