সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের লজ্জার ব্যাটিং

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় দিনেই ভোল পাল্টালো গ্যাবার রাতের উইকটে। সাকুল্যে উইকেটের পতন ঘটেছে ১৫টি, যার মধ্যে ৮টিই পাকিস্তানের।
তিন উইকেটে ২৮৮ রান নিয়ে তিন শুরু করা অস্ট্রেলিয়াকে ৪২৯ রানে আটকে দেওয়ার কৃতীত্ব পাক বোলারদের দিতেই হয়। শেষ উইকেটে প্রায় পঞ্চাশ রানের জুটি না হলে ইনিংসটা আরো তাদের অনুকূলে থাকত। কিন্তু ব্যাট হাতে মিসবাহ-উল-হকের দলের এ কি দশা? ১ উইকটে ৪৩ থেকে ৬৭ রানে ৮ উইকটে!
ফলোঅন এড়াতে পাকিস্তানকে করতে হবে এখনো ১৩৩ রান, একমাত্র ভরসা হয়ে আছেন সরফরাজ আহমেদ। সঙ্গী হিসেবে আছেন মোহাম্মাদ আমীর। ৯ ওভার ব্যাট করে অবিচ্ছিন্ন আছেন তারা। সরফরাজ ব্যাটে নেমে পাল্টা আক্রমণ শুরু করার আগে জস হ্যাজেলউডের বল দুইবার হেলমেটের আঘাত সামলে ১০০ বলের সংগ্রামী ইনিংস খেলে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সামি আসলাম ফেরেন ২২ রান করে। ৩১ বলে ৩১ রান নিয়ে ব্যাটে আছেন পাকিস্তানি উইকেটকিপার সরফরাজ। ৮ উইকেটে ৯৭ রানে দিন শেষ করেছে তারা। প্রথম ইনিংসে এখনো তারা পিছিয়ে ৩৩২ রানে। হ্যাজলউড ও মিচেল স্টার্ক নেন ৩টি করে উইকেট। বাকি দুই উইকেট নেন জ্যাকসন বার্ড।
পাকিস্তানের ব্যবর্থতার এই চিত্র নৈশভোজের পর। এর আগে বল হাতে দারুণ ছিলেন মোহাম্মাদ আমির ও ওয়াহাব রিয়াজ। দু’জনেই নেন ৪ উইকেট করে। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরার পর ইনিংস সেরা বোলিং করেন আমির (৪/৯৭)। দুই পেসারের তোপেই অজি ইনিংস ৩ উইকটে ৩২৩ থেকে ৯ উইকেটে ৩৮০ তে পরিণত হয়। আগের দিনের ষ্টিভেন স্মিথ ও পিটার হ্যান্ডসকম্বের অপরাজিত ১৩৭ রানের জুটি এদিন থামে ১৭২ রানে গিয়ে। ওয়াহাবের বলে সেই সরফরাজের হাতেই ধরা পড়ে ব্যক্তিগত ১৩০ রানে ফেরেন স্মিথ। আগের দিন সরফরাজের হাত গলে পড়েছিল স্মিথের ক্যাচ, আরেকবার গøাভসবন্দী করেও আউটের জন্য কোন আপিলই করেননি। শেষ উইকটে পাক বোলারদের অস্বস্তিতে ফেলে ১১ ওভারে ৪৯ রান যোগ করে তবেই বিচ্ছিন্ন হয় নাথান লায়ন ও জ্যাকসন বার্ড জুটি।
তবে দিনটা আলাদাভাবে মনে রাখবেন হ্যান্ডসকম্ব। ওয়াহাবের সরাসরি বলে বোল্ড হয়ে ফেরার আগে নিজের দ্বিতীয় টেস্টে তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তার ২৪০ বলে ১০৫ রানের ইনিংসে ছিল ১০টি চার ও ১টি ছক্কার মার।
অস্ট্রেলিয়া : ১৩০.১ ওভারে ৪২৯ (প্রথম দিন শেষে ২৮৮/৩) (রেনশ ৭১, ওয়ার্নার ৩২, খাজা ৪, স্মিথ ১৩০, হ্যান্ডসকম্ব ১০৫, ম্যাডিনসন ১, ওয়েড ৭, স্টার্ক ১০, হ্যাজেলউড ৮, লায়ন ২৯, বার্ড ১৯*; আমির ৪/৯৭, রাহাত ০/৭৪, ইয়াসির ২/১২৯, ওয়াহাব ৪/৮৯, আজহার ০/৩৫)।
পাকিস্তান : ৪৩ ওভারে ৯৭/৮ (আসলাম ২২, আজহার ৫, বাবর ১৯, ইউনুস ০, মিসবাহ ৪, শফিক ২, সরফরাজ ৩১*, ওয়াহাব ১, ইয়াসির ১, আমির ৮*; স্টার্ক ৩/৪৫, হ্যাজেলউড ৩/১৯, বার্ড ২/৭, লায়ন ০/২৩)।
দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হাতে নিয়ে পাকিস্তান ৩৩২ রানে পিছিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন