মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নীলফামারীতে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত তিন দিনের ইজতেমা

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৬:০১ পিএম

নীলফামারীতে সমাপ্ত হয়েছে তিনদিনের জেলা ইজতেমা। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। মোনাজাত শেষে মুসল্লিরা ইজতেমা মাঠে জোহরের নামাজ আদায় করেন। আখেরী মোনাজাতের দোওয়া পড়ান বাংলাদেশ তাবলীগ জামাতের সুরা সদস্য ও শীর্ষ মুরব্বী মাওলানা মো. মোশাররফ হোসেন।
জেলা সদরের দারোয়ানী টেক্সটাইল মিল মাঠে গত বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে ওই ইজতেমা শুরু হয়। মোনাজাতে নীলফামারীসহ পশর্^বর্তী রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও জেলার প্রায় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লী অংশ নেন।
তিনদিনের ওই ইজতেমায় বয়ান করেন তাবলীগ জামায়াতের শীর্ষ মুরব্বী মাওলানা মো. মোশাররফ হোসেন, সুরা সদস্য মুফতি ফায়জুর রহমান, মাওলানা জিয়া বিন কাশেম, জেলা আমীর মাওলানা দিদারুল ইসলামসহ অন্যান্য আলেম ওলামাগণ।
জেলা তাবলীগ জামায়াতের আমীর ও নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ মো. দিদারুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে জেলা ইজতেমা শুরু হয়। সুশৃঙ্খল পরিবেশে শনিবার দুপুরে আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয় তিনদিনের জেলা ইজতেমা। মোনাজাতে দেশ ও বিশ^ মুসলীম উম্মার জন্য দোয়া করা হয়।’
তিনি জানান, ২০০৩ সাল থেকে নীলফামারী শহরের বড় মাঠে জেলা ইজতেমা শুরু হয়। এর পর ২০১৮ সাল থেকে দারোয়ানী টেক্সটাইল মিল মাঠে এই ইজতেমা হচ্ছে। শনিবার দুপুরে আখেরী মোনাজাতে প্রায় লক্ষাধিক মুসল্লী অংগ্রহন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন