শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর একজন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১০:৩৪ এএম

বিশ্বের ১০০ জন প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে গণমাধ্যম সংস্থা বিবিসি। ২০২২ সালে বৈশ্বিকভাবে ভূমিকা রাখা ও নিজ নিজ কর্মক্ষেত্রের মাধ্যমে আলোচনায় থাকায় নারীরা জায়গা পেয়েছেন তালিকায়। এ বছর তালিকায় জায়গা করেছেন নিয়েছেন ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস।

রাজনীতি ও শিক্ষা; সংস্কৃতি ও খেলাধুলা; অধিপরামর্শ ও সক্রিয়তা এবং স্বাস্থ্য ও বিজ্ঞান এই চারটি বিভাগে প্রভাবশালী ১০০ নারীর নাম প্রকাশ করা হয়েছে। সমাজকর্মী, সাংবাদিক, চলচ্চিত্র তারকা, ক্রীড়াবিদ থেকে শুরু করে সব শ্রেনী পেশার নারী জায়গা করে নিয়েছে এই তালিকায়। প্রিংয়াঙ্কা ছাড়াও এ তালিকায় রয়েছেন ভারতীয় আরো তিনজন নারী। তারা হলেন— অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সিরিশা বান্ডলা, বুকার-জয়ী লেখক গীতাঞ্জলি শ্রী, সমাজকর্মী স্নেহা জাওয়ালে।

২০০০ সালে সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতেন প্রিয়াঙ্কা চোপড়া। একই বছর তামিল ভাষার সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন তিনি। পরের বছর ‘দ্য হিরো: লাভ স্টোরি অব স্পাই’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক ঘটে। এই অভিনেত্রী ইতোমধ্যে হলিউডেও নিজের জায়গা পাকা করেছেন। এখন পর্যন্ত ৬০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এছাড়া প্রোডাকশন হাউস, হেয়ারকেয়ার ব্র্যান্ড, হোটেল ব্যবসা, হোমওয়্যারলাইনসহ একাধিক ব্যবসা রয়েছে এই অভিনেত্রীর। শিশু অধিকার ও মেয়ে শিক্ষার জন্য কাজ করেন তিনি। সম্প্রতি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গেও সাক্ষাৎ করেছেন প্রিয়াংকা।

বর্তমানে প্রিয়াঙ্কার হাতে বেশ কিছু কাজ রয়েছে। একদিকে যেমন ‘লাভ এগেন’, ‘সিটাডেল’-এর মতো আন্তর্জাতিক সিরিজ, তেমনই রয়েছে ‘জি লে জারা’-এর মতো বলিউড সিনেমার কাজ। ‘সিটাডেল’ সিরিজটি প্রাইম ভিডিওতে মুক্তি পেতে যাচ্ছে। এ সিরিজ পরিচালনা করেছেন প্যাট্রিক মরগ্যান। প্রিয়াঙ্কা ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন রিচার্ড ম্যাডেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন