রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৪ ফেব্রুয়ারি জাতীয় সমাবেশ ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের ষড়যন্ত্র চলছে

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ৮:০৬ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচন করে আগামী প্রজন্মকে ইসলাম বিমূখ করার ষড়যন্ত্র চলছে। ৯০ ভাগ মুসলমানের দেশে শিক্ষা ব্যবস্থায় হিন্দুয়ানী শিক্ষা কোনোভাবেই দেশের জনগণ মেনে নিবে না। শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, মানুষ মহাকষ্টে আছে, মানুষের দুর্দশা দেখার মতো মনে হয় কোনো সরকার নেই। দিন দিনই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েই চলছে। কোনো ভাবেই বাজার নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বাজার নিয়ন্ত্রণে কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে হবে।
তিনি সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেম উলামাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।
তিনি আজ শনিবার পুরানা পল্টনস্থ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিসে মাসিক কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সভায় জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের প্রতিবাদ, সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলককরণ, দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিরোধ, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ বন্দি উলামাদের মুক্তি ও খেলাফত রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকার সোরওয়ার্দী উদ্যানে জাতীয় সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়।
সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা রেজাঊল করিম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান্ আলী, মাওলানা আব্দুল আজিজ, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা নিয়ামতুল্লাহ, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা শরীফ হোসাইন, মাওলানা সাব্বির আহমদ উসমানী, মাওলানা রুহুল আমীন খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ১৭ ডিসেম্বর, ২০২২, ১০:৪৬ পিএম says : 0
আমাদের দেশ তো অমুসলিম হয়ে গেছে কত বছর ধরে আলেম-ওলামাদের দায়িত্ব হচ্ছে দেশ শাসন করা আর আপনারা শুধু কথা বলেই যাচ্ছেন শুধু কথায় চিড়া ভেজে না নবী সালাম তাহলে চুপচাপ করে থাকতেন তলোয়ার হাতে নিয়ে যুদ্ধ করতেন না ইসলামের জন্য
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন