শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যারাডোনা কন্যার কথা রাখলেন মেসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৯:৫০ এএম

আবেগ ভরা কণ্ঠে দিয়াগো ম্যারাডোনার কন্যা দালমা মেসিকে অনুরোধ করেন কাপ নিয়ে ঘরে ফিরতে। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি সে কথার জবাব মুখে না দিলেও মাঠে দিলেন। ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে দলকে শিরোপার মুখ দেখানোর পাশাপাশি দালমার কথা রেখে স্মরণ করলেন তারকা ম্যারাডোনাকে।

গতকাল রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে ফুটবলের ২২তম আসরের শিরোপা উঁচিয়ে ধরার স্বপ্ন পূরণ করেন মেসি। সেই মুহূর্তে বাঁধভাঙা আনন্দে জয় উদযাপন করেছে বাংলাদেশের ভক্তরা। মেসি পূরণ করেছেন শূন্যস্থান। আর্জেন্টিনার ঘরে নিয়ে ফিরবেন ম্যারাডোনার জেতা ১৯৮৬ সালের বিশ্বকাপ শিরোপা।

কাতার বিশ্বকাপের আগে দালমা বলেন, ‘মনে রেখো মেসি, আমার বাবা কিন্তু তোমাদের সঙ্গেই রয়েছেন। ভাবতে পারো, তিনিই এই দলের দ্বাদশ ব্যক্তি। এ বারের বিশ্বকাপে বাবার না থাকা প্রত্যেক মুহূর্ত উপলব্ধি করছি। তাই তোমাদের কাছে আমার একান্ত অনুরোধ, এবার বিশ্বকাপ নিয়ে দেশে ফিরতেই হবে। তা হলেই বাবা সবচেয়ে বেশি আনন্দ পাবেন। মনে রেখো, উনি কিন্তু তোমাদের দেখছেন।’

এ বিষয়ে ব্রাজিল তারকা পেলেও বলেন, ‘দিয়াগো এই শিরোপা ফেরানোর মুহূর্ত দেখে হয়তো হাসছে, এখন হয়তো সে খুব খুশি।’

গোলের খেলা ফুটবলকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার পিছনে আর্জেন্টাইন তারকা দিয়াগো ম্যারাডোনার অবদান অনস্বীকার্য। দলকে জিতিয়েছেন সর্বোচ্চ পুরস্কার বিশ্বকাপ ট্রফি। মাঠের খেলা শেষ করলেও দর্শক হিসেবে নিয়মিত মাঠে যেতেন ম্যারাডোনা। বেশিরভাগ সময়ে সঙ্গে থাকতেন কন্যা দালমা। বাবার ধারাবর্ণনায় দালমা উপভোগ করতেন ফুটবলের শুদ্ধ স্বাদ।

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস যে, এবার কাতার বিশ্বকাপে দালমার সঙ্গে নেই বাবা ম্যারাডোনা। তাই বাবার জন্য এভাবেই বিশ্বকাপ ঘরে ফেরানোর আকুতি জানান দালমা। আর দালমার অনুরোধ মাঠে বাস্তবায়ন করে মেসি দিলেন সর্বোচ্চ প্রতিদান।

গত ২০ নভেম্বর শুরু হয়ে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলে এ বছরের বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন