শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘বেশরম রঙ’ গানের বিরুদ্ধে সুর নকলের অভিযোগ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১০:৩৬ এএম

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি নিয়ে ভক্তদের উন্মাদনাটা ছিল দেখার মতো। এই উন্মাদনা জিইয়ে রাখতে প্রকাশ পায় মুক্তিপ্রতীক্ষিত এ সিনেমার গান ‘বেশরম রঙ’। কিন্তু গানটি প্রকাশ পেতেই তুলকালাম শুরু হয় ভারতে। গানটির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন শাহরুখ ও ‘পাঠান’ বয়কটের ডাক দেন। এই ক্ষোভ এখনও অব্যহত আছে। এরইমধ্য বাঁধল নতুন বিপত্তি। ‘বেশরম রঙ’ গানের সুর নকলের অভিযোগ আনলেন পাকিস্তানের জনপ্রিয় গায়ক সাজ্জাদ আলি।

সাজ্জাদ দাবি করছেন, গানটির সুর তার পুরোনো এক গানের সুর থেকে চুরি করা হয়েছে। সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তার মাধ্যমে এ দাবি করেন তিনি। ‘বেশরম রঙে’র নাম উল্লেখ না করে তিনি বলেন, ‘কয়েকদিন আগে ইউটিউবে নতুন বলিউড সিনেমার গান শুনছিলাম। একটা গান শুনে ২৫ বছর আগে আমার তৈরি করা একটা গানের কথা মনে পড়ে গেল।’ এ সময় সাজ্জাদ আলি তার গানটির কিছু অংশ গেয়েও শোনান।

এদিকে সাজ্জাদ নাম উল্লেখ না করলেও নেটিজেনরা বুঝে নিয়েছেন তার ইঙ্গিত ‘বেশরম রঙে’র দিকে। তাকে সমর্থন করে একজন লিখেছেন, ‘বেশরম রঙ’ গানের সঙ্গে সুরের খুব মিল। অন্য একজন মন্তব্য করেছেন, ভারতীয়রা বরাবর পাকিস্তানিদের নকল করে। কিন্তু কৃতিত্ব দেয় না।

এর আগেও ‘বেশরম রঙে’র বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছিল। ফরাসি সংগীতশিল্পী জৈন দাবি করেছিলেন, গানটির ব্যাকগ্রাউন্ড মিউজিক তার ‘মাকেবা’ গান থেকে নকল করা হয়েছে। গানটি প্রকাশের পর থেকেই শাহরুখের ওপর নাখোশ দেশটির হিন্দুত্ববাদী ব্যক্তিত্বগণ। তাদের নেতৃত্বে এ নায়কের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। এক হিন্দু সাধু তাকে পুড়িয়ে মারারও হুমকি দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা শাহরুখ-দীপিকা অভিনীত ‘পাঠান’ সিনেমার। বিশ্ব জুড়ে অপেক্ষায় রয়েছেন শাহরুখ অনুরাগীরা। এই সিনেমার মাধ্যমেই যে দীর্ঘদিন পর বড়পর্দায় ফিরছেন বলিউড বাদশা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন