শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবন সংলগ্ন লোকালয়ে জোড়া বাঘ, জনমনে আতঙ্ক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৫:১৮ পিএম

বাগেরহাটের শরণখোলার লোকালয়ে বাঘ আতংক দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে উপজেলার সুন্দরবন সংলগ্ন সোনাতলা গ্রামের রাস্তা,বেড়িবাঁধ ও পুকুর পাড়ে বাঘের পায়ের ছাপ দেখা গেছে। পায়ের ছাপ দেখে ধারণা করা হচ্ছে, দুটি বাঘ লোকালয়ে ঢুকেছে। গ্রামবাসীদের সচেতন করতে বনবিভাগ মাইকিং করছে।
সুন্দরবনের ভোলা ফরেস্ট টহল ফাঁড়ির বনরক্ষী আঃ রহিম বলেন, গ্রামে বাঘ আসার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাঘের পায়ের ছাপ দেখা গেছে। পায়ের ছাপ দেখে ধারণা করা হচ্ছে দুটি বাঘ গ্রামে ঢুকেছে। বৃহস্পতিবার সকাল থেকে বনবিভাগ গ্রামবাসীদের সাবধানে চলাচলের জন্য মাইকিং শুরু করেছে।
পূর্ব সুন্দরবনের রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ শামসূল আরেফিন জানিয়েছেন বাঘের পায়ের ছাপ সনাক্ত করে আমরা মোটামুটি নিশ্চিত হয়েছি যে বাঘ আপাতত বনে ফিরে গেছে, তবে সতর্কতা অবলম্বনের জন্য বনবিভাগের পক্ষ থেকে এলাকায় মাইকিং করা হচ্ছে। খাদ্যের সন্ধানে অনেক সময় বাঘ লোকালয়ে আসে।
এ বিষয়ে সুন্দরবন পূর্ব বন বিভাগ বাগেরহাটের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বাঘ সুন্দরবনে ফিরিয়ে নিতে লোকালয়ে বাঘের সন্ধান করার জন্য বনরক্ষীদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং জনসাধারণের সচেতন করতে বনবিভাগ ইতোমধ্যে মাইকিং শুরু করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন