রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুস্তাফিজ কি খেলবেন?

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : অস্ট্রেলিয়ার সিডনীতে ৯ দিনের অনুশীলন ক্যাম্পে মুস্তাফিজুরের ফিটনেসে উন্নতি হয়েছে। সিডনীতে চোখে চোখে রেখে টিম ম্যানেজমেন্ট তাকে ঝুঁকিতে ফেলতে চায়নি বলে ২টি টি-২০ অনুশীলন ম্যাচের ২টিতেই রেখেছে দলের বাইরে। তবে যাকে নিয়ে ভয়ে তটস্ত নিউজিল্যান্ড শিবির, সেই মুস্তাফিজুরকে খেলার জন্য ফিট কওে তোলার দায়িত্বটা অগ্রাধিকার দিয়েছে টিম ম্যানেজমেন্ট।
পাঁচ মাস পর মুস্তাফিজুর রহমান ক্রিকেটে ফিরেছেন যে দিন, সেই ২২ ডিসেম্বর প্রত্যাবর্তন ম্যাচে বোলিংয়ে দিয়েছেন প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে সতর্ক সংকেত। ২ স্পেল মিলিয়ে ৭ ওভার বোলিং করে পেয়েছেন টিম ম্যানেজমেন্টের ইয়েস কার্ড। অনুশীলন ম্যাচে ২ উইকেট নেয়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের বাজির ঘোড়া মুস্তাফিজুর রহমান। তাকে নিয়ে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আশ্বস্ত হলেও ফিল্ডিংয়ের সক্ষমতা পুরোপুরি অর্জন করেননি এখনো, ফিল্ডিং কোচের সঙ্গে কথা বলে তা জেনেছেন কোচ হাতুরাসিংহে। তারপরও নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম জয়ে এই বাঁ-হাতি কাটার মাস্টারের দিকে তাকিয়ে হেড কোচ হাতুরাসিংহে। আজ সকাল পর্যন্ত মুস্তাফিজুরের জন্য অপেক্ষায় থাকবেন তিনি। পরিস্থিতির মুখে মুস্তাাফিজুরকে চাইছেন, আবার সিদ্ধান্তের ভার মুস্তাফিজুরের ওপরই ছেড়ে দিয়েছেন হাতুরাসিংহেÑ ‘আমি সবাইকে শতভাগ ফিট চাই। ফিল্ডিং কোচের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন ফিল্ডিংয়ে কিছু সমস্যা আছে ওর। ফিজিও’র সঙ্গে এ ব্যাপারে কথা বলব। তবে সে স্বেচ্ছায় খেলতে চাইলে তাকে খেলানো হবে। কারণ, খেলোয়াড়ের ব্যক্তিগত সিদ্ধান্তেেক সর্বোচ্চ গুরুত্ব দেয়ার পক্ষে আমরা। আগামীকাল (আজ) সকালে সে যদি মনে করে শতভাগ ফিট আছে, তাহলে খেলবে। তবে তাকে নিয়ে আমরা কোন ঝুঁকি নিতে চাই না। ম্যাচের আগে বোলিং করার পর সে যদি খেলার জন্য নিজেকে প্রস্তুত মনে করে তাহলেই তাকে খেলানো হবে।’
২০১৫ বিশ্বকাপে তিন পেসার তত্ত¡ প্রয়োগে পেয়েছে সুফল বাংলাদেশ। নিউজিল্যান্ডের কন্ডিশন এবং বাউন্সি উইকেটেও তিন পেস বোলার নিয়ে খেলার পক্ষে বাংলাদেশ দল। মুস্তাফিজুর শেষ পর্যন্ত খেলার জন্য তৈরি হলে ১৩ মাস পর ওয়ানডেতে প্রত্যাবর্তন করবেন তিনি। মুস্তাফিজুরকে নিয়ে ঝুঁকি না নিলে মাশরাফি, তাসকিনের পাশে তৃতীয় পেস বোলার হবেন কে? এটাই ভাবনায় ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টকে।
এদিকে ১৫ সদস্যের ওয়ানডে দলে অফ স্পিনার মিরাজ এবং লেগ স্পিনার তানভীর থাকায় তাদের অভিষেকের সম্ভাবনাও প্রবল। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের অনুশীলন ম্যাচগুলোতে সৌম্য সরকারের রানে ফেরায় এবং ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেয়ার এই নায়কেরও ওয়ানডে ম্যাচে প্রত্যাবর্তনের সম্ভাবনা আছে। একাদশ সম্পর্কে কোন স্বচ্ছ ধারণা দেয়নি টিম ম্যানেজমেন্ট। প্লেয়ার্স লিস্ট হাতে পাওয়া পর্যন্ত থাকতে হবে অপেক্ষায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন