শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবিতে ভর্তিচ্ছুদের থেকে বাড়তি টাকা আদায়ের অভিযোগ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৭:২৬ পিএম

ভর্তিচ্ছুদের কাছ থেকে হল ফি ছাড়াও বাড়তি টাকা আদায়ের অভিযোগ উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শহীদ জিয়াউর রহমান হলের সহকারী রেজিস্ট্রার শাহ মো: মিজানুর রহমানের বিরুদ্ধে। রবিবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে আসা শিক্ষার্থীরা ভর্তি ফরমে হল প্রভোস্টের স্বাক্ষার নিতে গেলে তাদের কাছে অতিরিক্ত ১০০ টাকা আদায় করেন বলে অভিযোগ শিক্ষার্থীদের।

জানা গেছে, রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণিতে ভর্তির জন্য কাগজপত্র জমাদানকারী শিক্ষার্থীদের চুড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হয়। কার্যক্রম শুরুর প্রথম দিনে হল প্রভোস্টের স্বাক্ষর নিতে গেলে শিক্ষার্থীদের কাছে হল ফি বাদে বাড়তি ১০০ টাকা নেন অভিযুক্ত মিজানুর। তবে সিনিয়র শিক্ষার্থীদের সাথে যাওয়া ভর্তিচ্ছুদের কাছে টাকা গ্রহণ করেননি বলে জানা গেছে।

পরে অভিযোগের বিষয়ে অভিযুক্ত মিজানুর রহমানকে জিজ্ঞেস করা হলে প্রথমিকভাবে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি। কিন্তু ভুক্তভোগী শিক্ষার্থীরা উপস্থিত হলে তিনি টাকা আদায়ের কথা স্বীকার করেন ঐ কর্মকর্তা। তিনি বলেন, হলের বেতনহীন কর্মচারী শোভনকে দেয়ার জন্য তিনি এ বাড়তি টাকা নিয়েছেন। তবে শোভন বলেন, এর অর্ধেক টাকা আমাকে দেন আর বাকি টাকা তিনি তার কাছেই রেখে দেন।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে ভর্তি হতে আসা ইমতিয়াজ বলেন, হলের কাগজপত্র জমা দিতে গেলে হলের বেতনহীন কর্মচারীর নামে হলের রেজিস্ট্রার বাড়তি ১০০ টাকা গ্রহণ করেন। এসময় আরো কয়েকজন শিক্ষার্থীর কাছ থেকে টাকা গ্রহণ করেছেন তিনি।

ভুক্তভোগী ভর্তিচ্ছু শিক্ষার্থী ইব্রাহীম বলেন, এক শিক্ষার্থীর কাছে খুচরা টাকা না থাকলে একহাজার টাকা রেখে দেন। কিন্তু বিষয়টা জানাজানি হলে তিনি ১০০ টাকা রেখে বাকি ৯০০ টাকা ফেরত দেন।

এবিষয়ে হল প্রভোস্ট প্রফেসর ড. মঞ্জুরুল হক বলেন, বিষয়টি আমি জেনেছি। আগামীকাল অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন