সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

শো-বিজ থেকে হারিয়ে যাওয়া নির্মাতা ও তারকারা

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : গত বছর দেশের বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন গুণী মানুষ মৃত্যুবরণ করেন। তাদের হারিয়ে শোকাতুর ছিল সাংস্কৃতিক অঙ্গন। এদের মধ্যে রয়েছেন।
চিত্রপরিচালক শহিদুল ইসলাম খোকন
চলচ্চিত্রের বরেণ্য নির্মাতা শহিদুল ইসলাম খোকন মৃত্যুবরণ করেন ৪ এপ্রিল। দীর্ঘদিন রোগে আক্রান্ত হয়ে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মুখগহŸরের মটর নিউরো ডিজিস (এএলএস)-এ আক্রান্ত ছিলেন তিনি।
চিত্রনায়িকা দিতি
চিত্রনায়িকা দিতির চলে যাওয়াটা দেশের অভিনয় জগৎকে সবচেয়ে বেশি নাড়া দিয়েছে। একাধারে চলচ্চিত্র ও টেলিভিশনে কাজ করা এ গুণী শিল্পী পরিচালক হিসেবেও বেশ নাম করেন। ২০ মার্চ পৃথিবীর মায়া ত্যাগ করে চিরদিনের জন্য না ফেরার দেশে চলে যান তিনি। ভারতের মাদ্রাজের এমআইওটি হাসপাতালে বেশ কয়েকবার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল। শেষ পর্যন্ত তিনি ইন্তেকাল করেন।
সংগীতশিল্পী খোন্দকার নূরুল আলম
খ্যাতিমান সুরস্রষ্টা ও কণ্ঠশিল্পী খোন্দকার নূরুল আলম ২২ জানুয়ারি মৃত্যুবরণ করেন। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি। চোখ যে মনের কথা বলে, এতো সুখ সইবো কেমন করে, তুমি এমনই জাল পেতেছো সংসারে, আমি চাঁদকে বলেছি আজ রাতে এমন বহু কালজয়ী গান সুর করেছেন তিনি।
সংগীত পরিচালক রবিন ঘোষ
খ্যাতিমান সুরকার-সংগীত পরিচালক রবিন ঘোষ ১৩ ফেব্রæয়ারি মৃত্যুবরণ করেন। রাজধানী গুলশানের কিউর মেডিক্যাল সেন্টারে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ব্রঙ্কাইটিস ও হৃদরোগে ভুগছিলেন। তার স্ত্রী চিত্রনায়িকা শবনম।
অভিনেতা ফরিদ আলী
বিটিভির প্রথম নাটক একতলা দোতলার অভিনেতা ও মুক্তিযোদ্ধা ফরিদ আলী ২২ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অসংখ্য চলচ্চিত্র ও নাটকে অভিনয় করেন এ অভিনেতা।
অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু
অভিনেতা গোলাম হাবিবুর রহমান। হৃদরোগে আক্রান্ত হয়ে ২৩ নভেম্বর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কাছের মানুষের প্রিয় মধু দা তিনি। ১৯৬২ সাল থেকে চলতি চছর পর্যন্ত তিনি অভিনয় করে গেছেন।
খালিদ মাহমুদ মিঠু
চিত্রপরিচালক ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু ৭ মার্চ মৃত্যুবরণ করেন। তার মৃত্যু ছিল মর্মান্তিক ঘটনার একটি। ধানমন্ডি এলাকায় রিক্সা করে বাসায় ফেরার পথে তার গায়ের উপর একটি কৃষ্ণচ‚ড়া গাছ ভেঙে পড়ে। সেখানেই তার মৃত্যু হয়।
যোশেফ শতাব্দী
চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনাট্যকার যোশেফ শতাব্দী মারা যান ৮ সেপ্টেম্ব। আসামি হাজির, ধর্ম আমার মা, আসমান জমিন, কোরবানি, মাটির দুর্গ, সুজন বন্ধুসহ অনেক সিনেমার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন। এছাড়া ডিপজল অভিনীত বেশিরভাগ চলচ্চিত্রের চিত্রনাট্যকার ছিলেন তিনি।
এছাড়া গত বছর বেশ কয়েকজন শিল্পী রোগ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে অন্যতম নায়করাজ রাজ্জাক, লাকী আখান্দ, আলাউদ্দিন আলী, আলম খান, কবির বকুল ও স্বীকৃতি অন্যতম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নিপা ২ জানুয়ারি, ২০১৭, ১২:১৫ পিএম says : 0
এবছর আমরা বেশ কিছু গুণীজনকে হারিয়েছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন