বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চবির ডিন নির্বাচনে হলুদ দলের নিরঙ্কুশ জয়

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গতকাল সকল অনুষদের ডিন নির্বাচনে আওয়ামীপন্থী হলুদ দল নিরষ্কুশ জয় লাভ করেছে। এর আগে ২৭ ও ২৯ ডিসেম্বর অগ্রিম ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চবির মোট সাতটি অনুষদে এবার ডিন নির্বাচনে ‘আওয়ামী ও বামপন্থী’ শিক্ষক সমর্থিত ‘বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ ‘হলুদ দল’ এবং ‘বিএনপি ও জামায়াত’ শিক্ষক সমর্থিত ‘স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও বাংলাদেশী জাতীয়তাবাদে উজ্জীবিত ‘সাদা দল’ অংশ নেয়। এছাড়াও দুইটি অনুষদে স্বতন্ত্র প্রার্থীও নির্বাচনে অংশ নেয়। বিশ্ববিদ্যালয় (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার ও রিটানিং অফিসার অধ্যাপক ড. কামরুল হুদা জানান, এবার নির্বাচনে হলুদ দল পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। আইন অনুষদে অন্য কোন প্রার্থী না থাকায় হলুদ দলের প্রার্থী অধ্যাপক আবুল বশর মোহাম্মদ আবু নোমান বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।
তিনি জানান, হলুদ দলের প্রার্থী কলা ও মানববিদ্যা অনুষদে অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী ১১১ ভোট, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মোহাম্মদ সফিউল আলম ৬১ ভোট, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব ৫১ ভোট, সমাজ বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ ৭৫ ভোট, জীব বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মাহবুবুর রহমান ৭৬ ভোট এবং ইঞ্জিনিয়ারিং অনুষদে অধ্যাপক ড. শংকর লাল সাহা ১৮ ভোট পেয়ে জয় লাভ করেছেন।
অন্যদিকে সাদা দল প্রার্থী, কলা ও মানববিদ্যা অনুষদে অধ্যাপক ড. মোজাফফর আহমদ চৌধুরী ৬৬ ভোট, জীব বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. শেখ বখতিয়ার উদ্দীন ৩৯ ভোট, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসাইন ৪৫ ভোট, সমাজ বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম ৩১ ভোট, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক এস এম নসরুল কদির ২৮ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন